দেশের সর্বত্র NRC ঘোষণা অমিত শাহের

Wednesday, 20 November 2019 09:55 PM

দেশ জুড়ে NRC কেন্দ্র করে পুনরায় বিতর্কে BJP-তৃণমূল। রাজ্যসভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের NRC –কে কেন্দ্র করে বক্তব্যের পরই মুর্শিদাবাদের জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা নাকচ করে দেন। তিনি ঘোষণা করেন 'এ রাজ্যে NRC হবে না। একজনকেও আমরা এখান থেকে বিতাড়িত করতে দেব না।' বুধবার NRC প্রসঙ্গে আলোচনা করতে রাজ্যসভায় আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই প্রসঙ্গে তিনি বলেন, 'ভারতের সকল নাগরিকের নামই NRC তালিকায়  সংযুক্ত করা হবে। কোনও ধর্ম বা অঞ্চলের ভিত্তিতে NRC করা হচ্ছে না। দেশের সর্বত্রই NRC প্রযোজ্য।

আসামে নাগরিক পঞ্জির চূড়ান্ত তালিকায় যে সকল ব্যক্তির নাম সংযুক্তকরণ হয়নি, তাঁরা ট্রাইবুনালে আবেদন করতে পারবেন বলেও জানান অমিত শাহ। প্রসঙ্গত উল্লেখ্য, আসামে NRC থেকে ১৯ লাখ মানুষের নাম বাদ পড়েছে।

এদিকে, একই সময়ে মুর্শিদাবাদের সাগরদিঘিতে এক প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী NRC প্রসঙ্গ তুলে বলেন, 'NRC সমন্ধে অনেকেই অপপ্রচার করছেন। প্রত্যেকেই এ দেশের নাগরিক। একটা লোককেও বিতাড়িত করতে দেব না’। রাজ্যের মানুষকে তিনি আশ্বস্ত করেন।

 

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

 

English Summary: Amit Shah- announced -NRC -all -over- the- country

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.