চায়ের প্যাকেট থেকে জন্মাবে গাছ, জেনে নিন এই ব্যক্তির বিস্ময়কর কীর্তির কাহিনী

 রুপালী দাস
রুপালী দাস
চায়ের প্যাকেট থেকে জন্মাবে গাছ, জেনে নিন এই ব্যক্তির বিস্ময়কর কীর্তির কাহিনী

কথিত আছে যে একজন মানুষ যদি কঠোর পরিশ্রম করে তবে সে তার স্বপ্নগুলি সহজেই পূরণ করে। আজ আমরা আপনাকে এমনই এক গল্পের কথা বলতে যাচ্ছি, যিনি তার কঠোর পরিশ্রমের জোরে নতুন সাফল্য পেয়েছেন। হ্যাঁ, ইনি ৪৪  বছর বয়সী রঞ্জিত বড়ুয়া। যিনি আসাম থেকে এসেছেন। তিনি চা এতই পছন্দ করেন যে, তাঁর কাছে চা মানেই জীবন আর জীবন মানেই চা।

তিনি বলেন যে  প্রায় 20 বছর বিভিন্ন চা কোম্পানিতে কাজ করার পর, আমি  আমার অভিজ্ঞতা থেকে 'অ্যারোমিকা টি' নামে আসাম টি স্টার্টআপ ব্যবসা শুরু করি। রঞ্জিত বাবুর এই ব্যবসা শুরু করার মূল উদ্দেশ্য হল চাকে স্বাস্থ্যের সাথে একত্রিত করা এবং সর্বাধিক মানুষকে  সেরা চায়ের স্বাদ  অনুভব করা। তাঁর এই বিচিত্র চা দলটি সমাজে আলাদা পরিচিতি তৈরি করেছে।

আরও পড়ুনঃ  দেশীয় বীজ দিয়ে 1500 কৃষকের জীবন বদলে দিয়েছেন এই কৃষক, রইল তাঁর সাফল্যের কাহিনী

কিছু দিন আগেই রঞ্জিত বাবুর তৈরি লঙ্কার স্বাদযুক্ত চা বহু মানুষ পছন্দ করেন।  বিশ্বের সবচেয়ে উষ্ণ লঙ্কা  চায়ের সঙ্গে মিশিয়ে এই চা তৈরি করেছেন তিনি । এর সঙ্গে  রঞ্জিত তার চায়ের জন্য সারা বিশ্বে পরিচিত। বর্তমানে,  তারা 10 টিরও বেশি দেশে তাদের মিশ্রিত চায়ের স্বাদ ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করছে। ইতিমধ্যেই বিদেশ থেকে তাঁর চায়ের অর্ডার আসে।

চায়ের প্যাকেট  থেকে গাছ জন্মাবে

চায়ের পাশাপাশি রঞ্জিত বাবু একটি পরিবেশবান্ধব প্যাকও তৈরি করেছেন যার নাম রোঙ্গালি টি। যা তিনি চলতি বছরের এপ্রিল মাসেই তৈরি করেছেন এবং খুব দ্রুত সাফল্যও পেয়েছেন। রঞ্জিত বলেন, এই কাগজ ব্যবহার করার পর যদি আমরা মাটিতে রাখি তাহলে সেই মাটিতে গাছ জন্মাতে শুরু করে। পরিবেশের কথা মাথায় রেখে রঞ্জিত এই প্যাকেজিং শুরু করেছেন সমাজে আনন্দ আর চারিদিকে সবুজ ছড়িয়ে দিতে। রঞ্জিত বাবু  বলেন, পরিবেশবান্ধব টি প্যাক নিয়ে আমরা মানুষের অনেক ভালোবাসা পেয়েছি । বিশেষ করে স্কুলের শিশুরা পরিবেশ বান্ধব চায়ের প্যাকটি খুব পছন্দ করেছে। স্কুলের ছেলেমেয়েরা আমাকে ডেকে বীজের কাগজ চেয়েছিল যাতে তারাও সহজে চারা রোপণ করতে পারে। 

৫০ জনের বেশি লোককে কাজ দেওয়া হয়েছে 

রঞ্জিত  প্রায় 20 লক্ষ টাকা খরচ করে এই ব্যবসা  শুরু  করেন এবং বর্তমান সময়ে তার 50 জনেরও বেশি লোক কাজ করে যার বেশিরভাগই মহিলারা কাজ করে। বর্তমানে রঞ্জিতের কোম্পানি ৪২টি বিভিন্ন ধরনের চা তৈরি ও বিক্রি করছে। রঞ্জিত বলেছেন যে আগামী সময়ে আমরা গোল্ড ব্লেন্ড চাও প্রস্তুত করতে যাচ্ছি। দিল্লিতে এসেও তাঁর তৈরি এই চায়ের প্যাক প্রশংসিত হয়েছে। বাজারে 100  গ্রাম চায়ের পরিবেশ বান্ধব প্যাকেজিংয়ের দাম প্রায় 300 টাকা ।

আরও পড়ুনঃ  গোবরের কামাল! এসি ছাড়াও ঠান্ডা, এই উপায়ে বাড়ি তৈরি করে তাক লাগালেন এই ব্যক্তি

Published On: 02 May 2022, 03:43 PM English Summary: Trees will grow from tea packets, find out the story of this person's wonderful fame

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters