ক্রিস্টাল ক্রপ প্রোটেকশন-এর অধিগত ক্লোরপাইরিফস

Monday, 20 January 2020 10:08 PM

এটি বিগত ২ বছরে ক্রিস্টালের পঞ্চম অধিগ্রহণ, প্রথমটি ছিল সাইটেক ইন্ডিয়া থেকে নাগপুরে উত্পাদন সুবিধা অধিগ্রহণ, দ্বিতীয়টি ছিল সিঞ্জেন্টা ইন্ডিয়া থেকে ভারতীয় শস্য জোয়ার, বাজরা এবং বীজের ব্যবসা অধিগ্রহণ, তৃতীয়টি ছিল এফএমসি ইন্ডিয়া লিমিটেড-এর থেকে চারটি ব্র্যান্ড ফুরাড্যান, স্প্লেন্ডার, অ্যাফিনিটি ফোর্স এবং মেটসিল অধিগ্রহণ, এবং চতুর্থটি ছিল সিঞ্জেন্টা থেকে তিনটি ব্র্যান্ড, টিল্ট, প্রোক্লেম এবং ব্লু কপার অধিগ্রহণ।

কৃষি-রাসায়নিক পণ্য সংস্থা ক্রিস্টাল, বিগত দিনে বেশ কিছু সংখ্যক অধিগ্রহণ করেছে। ব্যাভিস্টিন ব্র্যান্ড অর্জনের জন্য এবং ভারতে ব্যবহারের জন্য সংস্থাটি (ক্রিস্টাল) ২০১৬ সালে জার্মানির বিএএসএফ এসই -এর সাথে একটি চুক্তি সাক্ষর করে। ক্রিস্টাল ক্রপ প্রোটেকশন লিমিটেড ২০১১ সালে অধিগ্রহণ করে হায়দ্রাবাদ ভিত্তিক সংস্থা রোহিণী সীড প্রাইভেট লিমিটেড এবং রোহিনী বায়োসীডস এবং এগ্রিটেক প্রাইভেট লিমিটেড, ফলস্বরূপ বীজের বিপণিতে সংস্থাটির উপস্থিতি উপনীত হয়।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: Crystal-acquirs-insecticide-from-corteva

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.