MFOI 2024 Road Show

STIHL এর উদ্ভাবনী কৃষি সমাধানের মাধ্যমে আপনার ভুট্টার ফলন বাড়ান

ভুট্টা চাষ ভারতের একটি গুরুত্বপূর্ণ কৃষি কাজ। বিশ্বব্যাপী ভুট্টা চাষের ৪% এবং মোট উৎপাদনের ২% ভারতে উৎপন্ন হয়

KJ Staff
KJ Staff

ভুট্টা চাষ ভারতের একটি গুরুত্বপূর্ণ কৃষি কাজ। বিশ্বব্যাপী ভুট্টা চাষের ৪% এবং মোট উৎপাদনের ২% ভারতে উৎপন্ন হয়। ভুট্টার চাহিদা বজায় রাখার জন্য, চাষাবাদ সহজ এবং আরও দক্ষ করার জন্য কৃষকদের সঠিক সরঞ্জামের প্রয়োজন। ভুট্টা চাষের জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলির মধ্যে একটি পাওয়ার উইডার এবং একটি জল পাম্প।

STIHL পাওয়ার উইডার MH 710 এবং STIHL ওয়াটার পাম্প WP 300 তাদের নিজ নিজ বিভাগে দুটি উদ্ভাবনী সরঞ্জাম। STIHL পাওয়ার উইডার MH 710 রোপণের জন্য মাটি প্রস্তুত করতে ব্যবহৃত হয়। এটিতে একটি শক্তিশালী ইঞ্জিন রয়েছে যা মাটির উপর দিয়ে ঘুরিয়ে দিতে পারে এবং ভুট্টা জন্মানোর জন্য উপযুক্ত পরিবেশ তৈরি করতে পারে।

STIHL পাওয়ার উইডার MH 710 ব্যবহার করতে, আগাছার সাথে উপযুক্ত সংযুক্তি সংযুক্ত করুন। ভুট্টা চাষের জন্য, টিলিং বা আগাছার সংযুক্তিগুলি মাটিতে প্রবেশ করতে এবং আগাছা অপসারণের জন্য আদর্শ।  এই পাওয়ার উইডারের PTO-এর মাধ্যমে বাগানের অন্যান্য যন্ত্রপাতি এবং সরঞ্জামগুলি পরিচালনা করার ক্ষমতা এটিকে কৃষকদের জন্য একটি স্মার্ট বিনিয়োগ করে তোলে।

ভুট্টা ফসল সেচের জন্য একটি পাম্প অপরিহার্য। STIHL ওয়াটার পাম্প WP 300 একটি শক্তিশালী এবং নির্ভরযোগ্য জলের পাম্প যা ভুট্টা ফসলে সেচ দেওয়ার জন্য আদর্শ। এটির উচ্চ আউটপুট রয়েছে, যার অর্থ হল এটি দক্ষতার সাথে এবং কার্যকরভাবে ফসলে জল সরবরাহ করতে পারে। STIHL WP 300 ওয়াটার পাম্প মাঝারি ডেলিভারি ভলিউমের জন্য ডিজাইন করা একটি শক্তিশালী মেশিন।  এটি প্রতি মিনিটে সর্বোচ্চ 616 লিটার জল সরবরাহ করে। মেশিনটি একটি শক্তিশালী 4-স্ট্রোক পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত, এটিকে অত্যন্ত দক্ষ এবং নির্ভরযোগ্য করে তোলে। জলের পাম্প ব্যবহার করার আগে, ব্যবহারকারীকে নিশ্চিত করা উচিত যে জলের উত্স পরিষ্কার এবং ধ্বংসাবশেষ মুক্ত। জলের পাম্পটি এমন জায়গায় রাখা উচিত যেন জলের উত্সের কাছাকাছি থাকে।

জল গাছের গোড়ার দিকে নির্দেশিত করা উচিত, শিকড়গুলিতে যেন পর্যাপ্ত পরিমাণে জল দেওয়া হয়। জলের সরবরাহ নিরীক্ষণ করা এবং ফসলের বেশি বা কম জল এড়াতে প্রয়োজন অনুযায়ী প্রবাহের হার সামঞ্জস্য করা গুরুত্বপূর্ণ।

উপসংহারে, STIHL পাওয়ার উইডার MH 710 এবং STIHL ওয়াটার পাম্প WP 300 হল ভারতে ভুট্টা চাষের জন্য বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য হাতিয়ার।  তারা উভয়ই দক্ষ এবং ভারী-শুল্ক কাজগুলি পরিচালনা করার জন্য ডিজাইন করা হয়েছে। পাওয়ার উইডার MH 710 রোপণের জন্য মাটি প্রস্তুত করে, যখন ওয়াটার পাম্প WP 300 নিশ্চিত করে যে ফসলের পর্যাপ্ত জল দেওয়া হয়েছে।  সঠিক সরঞ্জামের সাহায্যে, ভারতীয় কৃষকরা তাদের ভুট্টার ফলন সর্বাধিক করতে পারে এবং এই গুরুত্বপূর্ণ ফসলের বৈশ্বিক চাহিদা মেটাতে অবদান রাখতে পারে।

STIHL পণ্য সম্পর্কে আরও জানতে, www.stihl.in- অফিসিয়াল ওয়েবসাইট দেখুন, অথবা info@stihl.in-এ যোগাযোগ করুন বা 9028411222 নম্বরে কল করুন বা WhatsApp করুন।

Published On: 02 June 2023, 03:21 PM English Summary: Increase your corn yield with STIHL's innovative farming solutions

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters