উত্তর ভারতের প্রথম ফার্ম জোন উদ্বোধন, কাপুর্থলা

KJ Staff
KJ Staff

উত্তর ভারতের প্রথম ফার্ম/এগ্রিকালচার টায়ারের সার্ভিস আউটলেট  ফার্ম খানে অ্যাপোলো ফার্ম জোনটি টায়ার আউটলেটটি সংযুক্ত হয়েছে। যাত্রীবাহী যানবাহন এবং বাণিজ্যিক যানবাহনের টায়ারের জন্য অনুরূপ সার্ভিস আউটলেট বিদ্যমান থাকলেও, ফার্ম টায়ারের সার্ভিস সেন্টারগুলির প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা পরিষেবার ক্ষেত্রে যথাযথ মনোযোগ অর্জন করতে পারেনি। 

অ্যাপোলো ফার্ম জোনটি একটি স্বয়ংক্রিয় টায়ার চেঞ্জার, এখানে আছেন একজন কৃষিবিদ, কৃষকদের গাইড করার জন্য অর্থাৎ উপযুক্ত টায়ার প্রদর্শন করেন, এবং টায়ার নির্বাচন প্রক্রিয়ায় কৃষকদের সাহায্য করেন যখন তাদের টায়ারগুলি পরিবর্তিত করা হয়, তখন এখানে কৃষকেরা বসতে এবং আরাম করতে পারেন এছাড়াও পাঙ্কচার সর্বোত্তমভাবে মেরামতের জন্য বা টায়ারের অন্য কোনও ক্ষতির জন্য পেশাদার মেরামতের কিটগুলি এখানে পাওয়া যায় 

ডোমিনিক মার্টিন (হেড মার্কেটিং সিভি এন্ড ওএইচটি,অ্যাপোলো টায়ার লিমিটেড) – তাঁর মতে, 'আমাদের সমস্ত গ্রাহক আমাদের জন্য সমান গুরুত্বপূর্ণ। আমাদের ধারণা ছিল, 'যদি যাত্রী গাড়ি ও বাণিজ্যিক যানবাহন চালকরা যদি আমাদের অ্যাপোলো অঞ্চল এবং অ্যাপোলো সিটি জোনে কোনও পরিষেবা এবং আধুনিক খুচরা সুবিধার অধিকারী হন, তবে কৃষকরাও তাই করুন। আমরা দেশজুড়ে অ্যাপোলো ফার্ম জোনগুলির একটি নেটওয়ার্ক তৈরি করতে চাইছি, প্রায় সব রাজ্যেই কমপক্ষে একটি আউটলেট কৃষকদের সেবার জন্য রয়েছে। 

প্রযুক্তিগতভাবে উন্নত পণ্যগুলির সাথে সংস্থাটি এই বিভাগে শীর্ষস্থানীয় সরবরাহকারী। এই অ্যাপোলো ফার্ম জোনটির জন্য, কাপুর্থলা বেছে নেওয়া হয়েছিল, কারণ এটি কৃষিক্ষেত্রের একটি বিশিষ্ট স্থান হিসাবে দেখা হয়। এই অঞ্চলের কৃষকরা চূড়ান্তভাবে প্রগতিশীল এবং যান্ত্রিকীকরণে উচ্চতর, এখানে বিশ্বমানের আলুর বীজ উত্পন্ন ও রফতানি হয় টায়ারগুলি ভারতে ফার্ম সেগমেন্টে অনেকগুলি ক্রেডিট রয়েছে। এটি ফার্মে কিং ব্র্যান্ডের আওতায় ফার্মাল রেডিয়াল চালু করার জন্য ভারতের প্রথম সংস্থা ছিল, যা এখনও একটি রেডিয়াল ট্র্যাক্টরের টায়ারের সাধারণ দ্বিধায়িত টায়ারের আয়ু দ্বিগুণ। টায়ারের দীর্ঘতম লাইফ, শক্তিশালী ট্র্যাকশন এবং সেরা রেজিস্ট্যান্স সহ শক্ত  মাটিতে প্রয়োগের জন্য এই সংস্থাটি প্রথম ২৩ ের ফার্মের টায়ার, ‘ভিরাট ২৩প্রবর্তন করেছিল   

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters