দক্ষিণ কোরিয়ার শীর্ষস্থানীয় অ্যাগ্রোকেমিক্যাল সংস্থা ভারতে প্রচলন করল হার্বিসাইড ‘ক্রিটেল’

Saturday, 28 September 2019 03:41 PM

দক্ষিণ কোরিয়ার শীর্ষস্থানীয় অ্যাগ্রো কেমিক্যাল কর্পোরেশন ফার্মহ্যানং তার স্থানীয় অংশীদার এবং পরিবেশক এফএমসির সাথে ভারতে তার ভেষজনাশক ক্রিটেল (মেটামিফপ) চালু করবেন বলে ঘোষণা করেছেন।

 

ফার্মহ্যানং –এর ক্রিটেলের গুণাবলী লক্ষ করার মত। অত্যন্ত কম পাইটোটক্সিসিটির পাশাপাশি ধানের উপর তার শক্তিশালী ফলাফল প্রদান করে। পণ্যটি বিশেষত, একাইনোচেলয়া ক্রাস গাল্লি এবং লেপ্টোচেলয়া চিনেসিস নিয়ন্ত্রণ করতে পারে, যা সর্বাধিক বহির্গমন হার্বিসাইডগুলির বিরুদ্ধে প্রতিরোধী।

 

ফার্মহ্যানংয়ের সহ-রাষ্ট্রপতি জেফ কওন বলেছেন, "আমরা বাজারে অত্যন্ত গতিশীল কীটনাশক ক্রিটল চালু করার মাধ্যমে আমাদের বিদেশের ব্যবসায় প্রসারণকে ত্বরান্বিত করার প্রত্যাশা করছি।"

এটি অবশ্যই লক্ষণীয় যে ফার্মহ্যানং ২০১০ সালে প্রথম আত্মপ্রকাশের পর থেকে জাপান, চীন এবং ফিলিপাইন সহ ১৩ টি দেশে মেটামিফপ রফতানি করছে। এখন সংস্থাটি রাশিয়া ও কাজাখস্তানে সক্রিয় উপাদান চালু করার পরিকল্পনা করছে। ফার্মহ্যানং এর লক্ষ্য পরিবেশগতভাবে টেকসই প্রযুক্তির সাথে উত্পাদিত, একটি ক্রমবর্ধমান বিশ্ব সমাজের জন্য উন্নত খাদ্য সরবরাহের ক্ষেত্রে অবদান রাখার। সংস্থাটি ২০০ টিরও বেশি ফসল সুরক্ষা পণ্য সরবরাহ করে, যা কম দামে শক্তিশালী কার্যকারিতা এবং উচ্চতর সুরক্ষা প্রদান করে। চাষীদের পরিস্থিতি এবং বাজারের প্রয়োজনীয়তা অনুযায়ী এটিতে প্রায় ৫০০ টিরও বেশি শাক-সবজির বীজ রয়েছে। ফার্মহ্যানং আমাদের ‘গ্রীণ বায়ো’ দৃষ্টিভঙ্গি বাঁচিয়ে বিশ্বব্যাপী সমস্যার সমাধান প্রদানকারী রূপে ভূমিকা গ্রহণ করেছে।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)



Krishi Jagran Bengali Magazine Subscription Subscribe Online

Download Krishi Jagran Mobile App

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.