ঘুঁটে বিক্রি হচ্ছে 100 থেকে 300 টাকা কেজি দরে, এভাবে ঘরে বসে শুরু করুন ব্যবসা

 রুপালী দাস
রুপালী দাস
ঘুঁটে বিক্রি হচ্ছে 100 থেকে 300 টাকা কেজি দরে, এভাবে ঘরে বসে শুরু করুন ব্যবসা

আমরা আমাদের আশেপাশের রাস্তাঘাটে, গ্রামে  গোবর পড়ে থাকতে দেখি এবং সেগুলোকে বাড়িতে ব্যবহার করার মতো অকেজো জিনিস মনে করি। কিন্তু জানলে অবাক হবেন যে, বাজারে এই গোবরজাত পণ্যের দাম কোন ভান্ডারের থেকে কম নয়।

হ্যাঁ... আপনি ঠিকই পড়েছেন, আসলে বাজারে এর চাহিদা সবচেয়ে বেশি। কারণ  অনেক ধরনের কাজ সফল করতে গোবর ব্যবহার করা হয়।আপনি যদি গ্রামে থাকেন তবে আপনি সহজেই যে কোনও জায়গায় গোবরের ঘুঁটে পাবেন, তবে আপনি যদি শহরে থাকেন তবে সেগুলি কিনতে আপনাকে প্রচুর ভ্রমণ করতে হবে। কিন্তু আপনি কি জানেন, এর একটি অনলাইন বাজারও রয়েছে। যেখানে আপনি সহজেই গোবরের ঘুঁটে কিনতে বা বিক্রি করতে পারেন।  

অনলাইন বাজার

অনলাইন বাজারে ঘুঁটে আলাদা পরিচিতি তৈরি করেছে। অনেক অনলাইন শপিং সাইটও গোবরের ঘুঁটে হোম ডেলিভারি প্রদান করে। আপনাকে বলি যে এরকম অনেক সাইট আছে। যেমন- eBay, ShopClues, Vedic Gift Shop, Amazon ইত্যাদি সাইটগুলো Uplay বিক্রি করে।

শুধু তাই নয়, সাইজ ও ওজন অনুযায়ী সাইটে বিভিন্ন মূল্য নির্ধারণ করা হয়েছে। তথ্য অনুযায়ী, অনলাইন সাইটে এক ডজন পণ্যের দাম প্রতি কেজি 100 থেকে 300 টাকা পর্যন্ত। এছাড়াও, গ্রাহকদের চাহিদা অনুসারে, অনলাইন বাজারগুলিও  পণ্যগুলিতে ছাড় দেয়। উৎসবে এর উপর অনেক বড় ডিসকাউন্ট অফারও দেওয়া হয়।

ধর্মীয় বিশ্বাস অনুসারে, আজও অনেক ধর্মীয় কাজ ও স্থানকে পবিত্র  করার জন্য গোবরকে পবিত্র বলে মনে করা হয় । অনেক যোগ্যে ঘুঁটে পোড়ানো হয়।

আরও পড়ুনঃ  Village Business Idea: গ্রামে শুরু করুন এই ব্যবসা! শীঘ্রই হবেন কোটিপতি

ঘরে বসে দ্বিগুণ দাম

আপনিও যদি গোবর থেকে ভালো মুনাফা অর্জন করতে চান, তাহলে আপনি ঘরে বসে অনলাইনে আপনার গোবরের ঘুঁটে বিক্রি করেও ভালো লাভ করতে পারেন। এর জন্য আপনাকে যেকোনো ভালো অনলাইন সাইটে যোগাযোগ করতে হবে এবং আপনি আপনার পণ্যের মূল্য নির্ধারণ করে দ্বিগুণ লাভ করতে পারেন।

আরও পড়ুনঃ  সার ব্যবসা: কম বিনিয়োগে সার ব্যবসা শুরু করুন, ভালো লাভ হবে

Published On: 18 April 2022, 04:46 PM English Summary: Dung is being sold from 100 to 300 rupees per kg, so start a business at home

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters