MFOI 2024 Road Show

কৃষি জাগরণের সাথে বিআইএএম বন্ধুত্বর হাত

গত ২৬ বছর ধরে কৃষি জাগরণ কৃষি ও কৃষকদের প্রচেষ্টা কথা মাথায় রেখে কৃষিক্ষেত্রের সার্বিক উন্নতির কাজ চালিয়ে আসছে। যা সকল স্তরে অত্যন্ত প্রশংসনীয়।

Sreyasree Ghosh
Sreyasree Ghosh
কৃষি জাগরণ ছবি

কৃষি জাগরণ ডেস্ক : ২৬ বছর ধরে কৃষি জাগরণ কৃষি ও কৃষকদের প্রচেষ্টা কথা মাথায় রেখে কৃষিক্ষেত্রের সার্বিক উন্নতির কাজ চালিয়ে আসছে। যা সকল স্তরে অত্যন্ত প্রশংসনীয়। কৃষিক্ষেত্রের সঙ্গে যুক্ত সকল ব্যক্তিদের কৃষি সংক্রান্ত একাধিক বিষয় নিয়ে আলোচনা করার জন্য কৃষি জাগরণে সাদর আমন্ত্রণ জানানো হয়। সেই সঙ্গে কৃষি সম্পর্কিত নানান সমস্যার সমাধানের প্রচেষ্টা করা হয়।

“কৃষি জাগরণ” অফিসে আজ ভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআইএএম কোম্পানির সৌরভ ঘোষ, সুমন দাভাস ও কোম্পানি প্রধান নির্বাহী কর্মকর্তা - নীলৎপল পাঠক এবং কৃষি জাগরণে তরফ থেকে ছিলেন কোম্পানি প্রধান নির্বাহী কর্মকর্তা কে.জে চৌপাল, পরিচালক শিনহ ডমিনিক, এডিটর-ইন-চিফ এম.সি. ডমিনিক এছাড়াও উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট সঞ্জয় কুমার।

আরও পরুন : শীত আসতে আর কত দেরি? কী জানাল হাওয়া অফিস

অনুষ্ঠানের শুরুতেই সংস্থার প্রতিষ্ঠাতা ও এডিটর-ইন-চিফ, এমসি ডমিনিক এবং সমস্ত কর্মরত ব্যক্তি একসাথে নীলোৎপল পাঠককে স্বাগত জানান। কৃষি জাগরণের সাথে তার মূল্যবান সময় এবং অভিজ্ঞতা অংশীদারি করে নেওয়ার জন্য কৃষি জাগরণের কাছে কৃতজ্ঞ জানান। কৃষি জাগরণের তরফ থেকে নীলৎপাল পাঠক ও বাকি অতিথিদের সম্মানিত করে সংবর্ধনার দেওয়া হয়েছে ।

আরও পরুন : জন্ম থেকেই হাত নেই, দুটি পা দিয়ে ট্র্যাক্টর চালিয়ে যোদ্ধার বেশে জীবন সংগ্রাম করে চলেছে বর্ধমানের যুবক

অনুষ্ঠানে মূল আলোচ্য বিষয়ঃ
কৃষি জাগরণে সাথে একজোট হয়ে কিভাবে কৃষকদের উপকার করা যায়।
বিআইএএম কোম্পানি প্রধান নির্বাহী কর্মকর্তা - নীলৎপাল পাঠক জানান - বর্তমান সময়ে কৃষকদের অনেক সমস্যার মুখোমুখি হতে হচ্ছে, তাদের বাঁচাতে এবং কৃষিকাজ সম্পর্কে তাদের সচেতনতার পথ দেখানোর জন্য কৃষি জাগরণের ভূয়সী প্রশংসা করেন ।

তিনি আরও বলেন, কৃষি ও উদ্যানপালন খাত সমাজের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ এবং আমাদের সকলের উচিত তাদের কল্যাণে কাজ করা। কৃষি সম্পর্কিত তথ্য বেশি বেশি সংগ্রহ করে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে| আজ এটি সবার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজ হয়ে দাঁড়িয়েছে। কৃষি জাগরণ প্রধান নির্বাহী কর্মকর্তা কে জে চৌপাল । তিনি কৃষি নিয়ে একটি সুন্দর বক্তব্য দেন । তিনি বলেন, কৃষি জাগরণ সংস্থার সম্পর্কে বলেন মিডিয়ার কাজ আসলে প্রশংসনীয়। কৃষি জাগরণ এমন মিডিয়ার , যা কৃষক এবং কৃষি খাতের উন্নতির জন্য কাজ করতে এগিয়ে এসেছে, যা | কৃষক বন্ধুদের কল্যাণে এই কাজ করার জন্য তিনি কৃষি জাগরণের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এখন কৃষকরা অনেক সমস্যার সম্মুখীন হচ্ছেন তাই মিডিয়ার উচিত কৃষকদের কাছে গিয়ে তাদের অসুবিধা কথা জানা । তিনি বলেন, বিশেষজ্ঞদের সঙ্গে যোগাযোগ করে কৃষকদের উপযুক্ত সমাধান দিতে হবে। তবে অতিথি সুমন ডাবাস জানান, এখন চাষের সঠিক দাম না পাওয়ায় কৃষক নানা সমস্যা ও কঠিন দিশার মধ্যে দিয়ে যাচ্ছেন৷ সেই মতো সৌরভ ঘোষ বলেন, চাষিদের সবজি কম দামে কিনে তা বাজারে বেশি দামে বিক্রি করা হচ্ছে, যার ফলে চাষিরা দাম পাচ্ছেন না, সেই ব্যাপারে দ্রুত সমাধান করা হোক।
BSE Agricultural Markets Limited (BSE E-Agricultural Markets Ltd. (BEAM)") হল BSE Investment Limited এর একটি সাবসিডিয়ারি যা বিশ্বের দ্রুততম স্টক এক্সচেঞ্জ | বিম কৃষিপণ্যের উপর আরও ভাল মূল্য তৈরি করতে বিদ্যমান ভ্যালু চেইন অংশগ্রহণকারীদের ভূমিকাকে পুনরায় সংজ্ঞায়িত করে কৃষি বাজারের জন্য একটি আধুনিকতা তৈরি করছে|
তাই সবাইকে নজর দেওয়া দরকার ৷ কৃষিপণ্য, কৃষি বাণিজ্য ব্যবসার সঠিক দামের কথা তুলে ধরে সকলের কাছে এর অর্থ কী তা ব্যাখ্যা করেন ৷ যা ভবিষ্যতের জন্য জীবন্ত কৃষিক্ষেত্রের পক্ষে শুভ লক্ষণ ৷


Published On: 13 December 2022, 11:42 AM English Summary: BIAM friendship hand with Agriculture Awakening

Like this article?

Hey! I am Sreyasree Ghosh. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters