১০ লক্ষ টাকায় বিক্রি হওয়া ভেন্টিলেটর এবার পাবেন ৭,৫০০ টাকায় - অনুদান সৌজন্যে মাহিন্দ্রা গ্রুপ

Saturday, 28 March 2020 12:10 AM

সম্প্রতি, করোনা ভাইরাসের ক্রমবর্ধমান প্রাদুর্ভাবের কারণে, স্বাস্থ্যসেবায় বেশ কিছু সমস্যা দেখা দিচ্ছে। পর্যাপ্ত পরিমাণ ভেন্টিলেটর ও চিকিৎসকের যথেষ্ট অভাব রয়েছে বলেই জানা গেছে। এমন পরিস্থিতিতে এই সমস্যার সমাধান করতে তৎপর হয়েছে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা গ্রুপ । মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা গ্রুপ ঘোষণা করেছে, করোনা আক্রান্ত এবং চিকিত্সা কর্মীদের সহায়তা করতে তারা ভেন্টিলেটর সরবরাহ করবে। লক্ষণীয় বিষয় হল, এই ভেন্টিলেটরগুলি খুব কম দামে উপলব্ধ করা হবে। তারা জানিয়েছে, ভেন্টিলেটরগুলির দাম ৭,৫০০ টাকার কাছাকাছি রাখা হবে।

ভেন্টিলেটরগুলির বাজার মূল্য ১০ লক্ষ টাকা -

বাজারে সাধারণত যে ভেন্টিলেটরগুলি পাওয়া যায়, তার মূল্য প্রায় ১০ লক্ষ টাকা। তবে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা গ্রুপ এই ভেন্টিলেটরগুলি ১০ ​​হাজারেরও কম মূল্যে সরবরাহ করবে।

প্রোটোটাইপ অনুমোদন -

মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে এই তথ্যটি শেয়ার করেছেন যে, তারা আশা করছেন, তিন দিনের মধ্যে অটোমেটেড ভালভ মাস্ক ভেন্টিলেটরের একটি প্রোটোটাইপ প্রবর্তনের জন্য অনুমোদন করবেন। এটিকে আঞ্চলিক ভাষায় অম্বু ব্যাগও বলা হয়।

আনন্দ মাহিন্দ্রা আরও বলেছেন যে, সংস্থাটি দেশের আইসিইউ ভেন্টিলেটরের ক্ষেত্রেও কাজ করছে। তিনি দেশের এই সংকটজনক পরিস্থিতিতে তার বেতনের ১০০ % দেওয়ার কথাও ঘোষণা করেছেন।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: Ventilators which sold for Rs.10 lakh now get at Rs. 7.5k - Grant courtesy Mahindra Group

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.