ভারতীয় সেনাবাহিনীতে প্রচুর নিয়োগ ,জারি হল বিজ্ঞপ্তি

KJ Staff
KJ Staff

ভারতীয় সেনাবাহিনীতে এনসিসি স্পেশাল এন্ট্রি স্কিমের আওতায় নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা থাকলে আগ্রহী প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারেন।  যে প্রার্থীরা এই স্কিমের জন্য আবেদন করতে চান, তাদের ভারতীয় সেনাবাহিনীর অফিশিয়াল সাইট joinindianarmy.nic.in -এ গিয়ে আবেদন করতে পারবেন।

মোট কতগুলি পদে হবে নিয়োগ ?

এই পদের জন্য ১৭ অগাস্ট থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। যা আগামী ১৫ সেপ্টেম্বরে বন্ধ হয়ে যাবে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে NCC স্পেশাল এন্ট্রি স্কিমে ৫৫ জন পুরুষ ও মহিলাকে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই প্রক্রিয়ার মাধ্যমে ৫০জন পুরুষ ও ৫জন মহিলা প্রার্থীকে নিয়োগ করা হবে।

আরও পড়ুনঃ 

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা

এই স্কিমের অধীনে আবেদন করতে চাইলে একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে চাকরিপ্রার্থীকে। সেই ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের ন্যূনতম ৫০ শতাংশ নম্বর সহ স্নাতক বা সমমানের ডিগ্রি থাতকে হবে।  ফাইনাল ইয়ারের ছাত্ররাও এই পদের জন্য আবেদন করতে পারেন।  তবে মনে রাখতে হবে, তিন/চার বছরের ডিগ্রি কোর্সের প্রথম দুই/তিন বছরে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর থাকতে হবে তাদের।

আরও পড়ুনঃ 

চাকরিপ্রার্থীদের আবেদনের বয়সসীমা

এই পদে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের বয়স ১৯ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

এই পদে নির্বাচনের প্রক্রিয়া

এই পদে দুই ধাপে হবে প্রার্থী বাথাই। প্রথম ধাপ উতরে গেলে প্রার্থীরা দ্বিতীয় ধাপে চলে যাবেন।  সেই ক্ষেত্রে দ্বিতীয় পর্যায়ের প্রার্থীদের জন্য এসএসবি ইন্টারভিউয়ের সময়কাল পাঁচ দিন রাখা হয়েছে।

কীভাবে আবেদন করতে হবে ?

আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের প্রথমে অফিশিয়াল সাইট joinindianarmy.nic.in-এ যেতে হবে।

এরপর ওয়েবসাইটে প্রবেশের জন্য ক্যাপচা কোড দিতে হবে।

এখানে প্রার্থীদের এনসিসি স্পেশাল এন্ট্রি স্কিম ৫৩ কোর্স (এপ্রিল ২০২৩) পুরুষ ও মহিলাদের নিয়োগ করা হবে।  সেই ক্ষেত্রে অনলাইন আবেদনের লিঙ্কে ক্লিক করতে হবে।

এই পর্বে প্রার্থীদের বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে পড়তে হবে ও নিজেকে রেজিস্টার করে আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে।

অবশেষে প্রার্থীদের ফর্মের হার্ড কপিও বের করতে হবে।

Published On: 19 August 2022, 12:27 PM English Summary: Indian Army Recruitment Notification Released

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters