MFOI 2024 Road Show

NEET PG 2023: আবেদন প্রক্রিয়া শুরু, পরীক্ষার তারিখ এবং গুরুত্বপূর্ণ তথ্য এখানে জানুন

ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশন ইন মেডিকেল সায়েন্সেস ( NBEMS)  NEET প্রার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করেছে ।

KJ Staff
KJ Staff
NEET PG 2023 আবেদন

কৃষিজাগরণ ডেস্কঃ ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশন ইন মেডিকেল সায়েন্সেস ( NBEMS)  NEET প্রার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করেছে । এই বিজ্ঞপ্তি অনুসারে, NEET PG 2023  -এর নিবন্ধন প্রক্রিয়া আজ থেকে অর্থাৎ ৫ জানুয়ারী 2023 থেকে  শুরু হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, এর জন্য নিবন্ধন  লিঙ্কটি শীঘ্রই অফিসিয়াল ওয়েবসাইট  natboard.edu.in-  এ লাইভ হবে। 

প্রকৃতপক্ষে,  NBEMS  5 মার্চ ,  2023-এ মাস্টার অফ সার্জারি ( MS),  ডাক্তার অফ মেডিসিন ( MD)  এবং  PG  ডিপ্লোমা প্রোগ্রামগুলির  জন্য NEET PG  পরীক্ষা পরিচালনা করার ঘোষণা করেছে। অনলাইন আবেদন প্রক্রিয়া 5 জানুয়ারী (PM 3 PM) থেকে শুরু হবে এবং 25 জানুয়ারী (11:55 PM) পর্যন্ত চলবে। 

আরও পড়ুনঃ ৭৫০ জন অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদনের শেষ দিন কবে? জানুন খুঁটিনাটি

NEET PG 2023  -এর জন্য যোগ্যতা

আগ্রহী প্রার্থীদের মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া ( MCI)  দ্বারা স্বীকৃত একটি ইনস্টিটিউট দ্বারা জারি করা একটি স্বীকৃত চূড়ান্ত/স্থায়ী MBBS ডিগ্রি শংসাপত্র  বা MCI  বা রাজ্য মেডিকেল কাউন্সিল দ্বারা জারি করা অস্থায়ী/স্থায়ী নিবন্ধন শংসাপত্র থাকতে হবে।

NEET PG 2023  -এর জন্য কোথায় আবেদন করতে হবে ?

আগ্রহী প্রার্থীরা প্রথমে ন্যাশনাল টেস্টিং এজেন্সির অফিসিয়াল ওয়েবসাইটে - natboard.edu.in যেতে হবে  ।

এর পরে, NEET PG 2023 ( NEET PG 2023 )  রেজিস্ট্রেশন লিঙ্কে ক্লিক করুন।

এখন আপনার লগইন শংসাপত্র তৈরি করুন এবং লগ ইন করুন।

এর পরে সমস্ত প্রয়োজনীয় নথিগুলি সাবধানে পূরণ করুন এবং জমা দিন।

এখন আবেদন ফি পরিশোধ করুন এবং ফর্ম জমা দিন।

আরও পড়ুনঃ Recruitment 2022: কেন্দ্রীয় সরকারি দফতরে চাকরির সুযোগ, জারি হল বিজ্ঞপ্তি

প্রার্থীদের লক্ষ্য করা উচিত যে  NEET PG 2023  পরীক্ষা মার্চ 2023  -এ অনুষ্ঠিত হবে  । এই পরীক্ষাটি 5 মার্চ অনুষ্ঠিত হবে এবং এর ফলাফল 31 মার্চ ,  2023 এ ঘোষণা করা হবে । পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা  ভারতের সমস্ত মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এমডি, এমএস  বা স্নাতকোত্তর ডিপ্লোমা প্রোগ্রামে ভর্তি হতে পারবেন। এইরকম পরিস্থিতিতে, সমস্ত প্রার্থী যারা NEET PG পরীক্ষায় অংশ নিতে চান তারা প্রয়োজনীয় যোগ্যতা, ফি কাঠামো এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যের জন্য  অফিসিয়াল ওয়েবসাইট- natboard.edu.in- এ গিয়ে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে পারেন ।

Published On: 06 January 2023, 02:03 PM English Summary: NEET PG 2023: Application Process Start, Exam Date and Important Information Know Here

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters