RBI নিয়োগ 2022: RBI-তে অফিসার পদের জন্য নিয়োগ! কোথায় আবেদন করতে হবে তা জেনে নিন

 রুপালী দাস
রুপালী দাস
RBI নিয়োগ 2022: RBI-তে অফিসার পদের জন্য নিয়োগ! কোথায় আবেদন করতে হবে তা জেনে নিন

আপনি যদি সরকারি চাকরি খুঁজছেন, তাহলে এই নিবন্ধটি আপনার জন্য খুবই উপযোগী। প্রকৃতপক্ষে, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) সম্প্রতি  বিভিন্ন পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিভিন্ন পদে নিয়োগের জন্য, RBI দ্বারা দুই ধাপে পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষা 28 মে 2022 থেকে 6 আগস্ট 2022 পর্যন্ত পরিচালিত হবে। আগ্রহী প্রার্থীদের এই পদগুলিতে নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে হবে। তাই আসুন বিস্তারিতভাবে জেনে নেই আবেদন করার সম্পূর্ণ পদ্ধতি।

আরবিআইতে নিয়োগের জন্য আবেদনের তারিখ

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রেড বি অফিসার সহ সহকারী ব্যবস্থাপকের বিভিন্ন পদের জন্য প্রায় 303 টি শূন্যপদ প্রকাশ করেছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) তে এই পদগুলিতে নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া 28 মার্চ, 2022 থেকে শুরু হচ্ছে। যেখানে আবেদন করার শেষ তারিখ 18 এপ্রিল 2022, তাই শীঘ্রই আবেদন করুন।

আরবিআই নিয়োগের জন্য বয়স সীমা

এই পদগুলিতে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীর বয়সসীমা ন্যূনতম 21 বছর হতে হবে। একই সময়ে, সর্বোচ্চ বয়সসীমা 30 বছর হওয়া উচিত।

আরবিআই নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা

RBI-তে বিভিন্ন পদে নিয়োগের জন্য, প্রার্থীর যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে 60% নম্বর সহ স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

আরবিআই-তে এই পদগুলির জন্য নিয়োগ

  • গ্রেড বি অফিসার - সাধারণের জন্য 238টি পদ
  • গ্রেড বি অফিসার – DEPR 31 টি পদ
  • গ্রেড বি অফিসারের জন্য 25টি পদ - DSIM

আরও পড়ুনঃ  নতুন বিজ্ঞপ্তি জারি করল স্টাফ সিলেকসান কমিশন, নিয়গ হতে চলেছে MTS পদে,জেনে নিন কিভাবে আবেদন করবেন

Published On: 28 March 2022, 05:22 PM English Summary: RBI Recruitment 2022: Recruitment for Officer Posts in RBI! Find out where to apply

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters