MFOI 2024 Road Show

‘৮৯ হাজার সংখ্যাটা নেহাত কম নয়’,চাকরি প্রার্থীদের আশ্বস্ত করলেন মমতা

নিয়োগ দুর্নীতি নিয়ে গোটা বাংলা যখন তোলপার ঠিক তখনই শিক্ষাক্ষেত্রে বিপুল নিয়োগের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Saikat Majumder
Saikat Majumder

কৃষিজাগরন ডেস্কঃ নিয়োগ দুর্নীতি নিয়ে গোটা বাংলা যখন তোলপার ঠিক তখনই শিক্ষাক্ষেত্রে বিপুল নিয়োগের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার শিক্ষক দিবসে মুখ্যমন্ত্রী জানান, নতুন ৮৯ হাজার পদে শিক্ষক নিয়োগ করা হবে। আগামী ১৫ দিনের মধ্যে রাজ্যের ৩০ হাজার যুবক–যুবতীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে।

শিক্ষক দিবস উপলক্ষ্যে সোমবার বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘মানুষ ভাল-খারাপ সবরকমের হয়। কেউ আবার সঙ্গদোষে খারাপ হয়ে যায়। পয়সা আজ আছে, কাল ফুরিয়ে যাবে।’

আরও পড়ুনঃ মৌলিক অধিকার খর্ব হচ্ছে, আদালতে সওয়াল পার্থের আইনজীবীর

শিক্ষক দিবসে শিক্ষক সমাজের কাছে তাঁর অনুরোধ, একটা করে ক্লাস নিন না ছাত্রদের নৈতিক চরিত্র গঠন করতে। সবার আগে দরকার মানুষের নৈতিক চরিত্র গঠন করা। তবু সঙ্গদোষে মানুষ খারাপ হয়ে যায়।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় সবার পাশে থাকার বার্তা দেন।৮৯ হাজার শিক্ষক নিয়োগের কথায় তিনি আশ্বস্ত করেন বিক্ষোভরত চাকরিপ্রার্থীদের। তিনি বলেন, কয়েকজন রাস্তায় বসেছিলেন। আমি তাঁদের কাছে গিয়েছিলাম, বলে এসেছিলাম তাঁদের বিষয়টি দেখার কথা। সেইমতো তৎকালীন শিক্ষামন্ত্রীকে বলেওছিলাম। তিনি জানিয়েছিলেন, ওঁদের নম্বর পারমিট করছে না। তবু ব্যবস্থা করে দিতে বলেছিলাম।

আরও পড়ুনঃ সেটিং তত্ত্ব উরিয়ে অভিষেককে তলব ইডি-র , সিজিও কমপ্লেক্সে পৌঁছলেন সাংসদ

মুখ্যমন্ত্রীর সংযোজন, ''আরও ৮৯ হাজার শিক্ষক নিয়োগ হবে। তা নিয়ে প্রস্তুত আছে সরকার। কাজ করতে গেলে যদি কোনও ভুল হয়, একটা আধটা ভুল হতেই পারে। মধ্যপ্রদেশের কেসটা দেখেছিলেন তো। নিচু তলার কেউ কেলেঙ্কারি করলে উপর তলায় চলে আসে।''

Published On: 05 September 2022, 05:18 PM English Summary: "The number of 89 thousand is not less", Mamata assured the job seeker

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters