The Kashmir Files; “দ্য কাশ্মীর ফাইলস” ছবি দেখতে ছুটি পাচ্ছেন পুলিসকর্মীরা

 রুপালী দাস
রুপালী দাস
The Kashmir Files; “দ্য কাশ্মীর ফাইলস” ছবি দেখতে ছুটি পাচ্ছেন পুলিসকর্মীরা

11ই মার্চ ফের দর্শকদের মনে জায়গা করে নিল 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files)। বহু প্রতীক্ষার পর অবশেষে সিনেমার পর্দায় জীবন্ত হল কাশ্মীরি পণ্ডিতদের কষ্ট, বেদনা, তাঁদের জীবনী। বহুদিন পর এক ভিন্ন স্বাদের ভিন্ন বিষয়ের ছবি দেখার সুযোগ পেলেন সিনেমা প্রেমীরা। ছবির ট্রেলার দেখেই বেশ উচ্ছসিত ছিলেন দর্শকরা তারই প্রমাণ মিলল বক্স অফিসের সাফল্য দেখে। ছবির পরিচালনা করেন বিবেক অগ্নিহোত্রী। ছবিতে রয়েছে অনুপম খের, মিঠুন চক্রবর্তী প্রমুখ তারকা।

ছবিকে ঘিরে ইতিমধ্যেই বিভিন্ন পদক্ষেপ করেছে কেন্দ্রীয় সরকার। কাশ্মীর পণ্ডিতদের নিয়ে এই কাজকে মন থেকে স্বাগত জানিয়েছে ভারতের জনগণ। ইতিমধ্যেই বিজেপি (BJP) শাসিত চার রাজ্যে এই সিনেমা করমুক্ত করা হয়েছে। এই ছবি দেখার জন্য মধ্যপ্রদেশ সরকারও নিয়েছে নয়া পদক্ষেপ। পুলিশ কর্মীদের দেওয়া হয়েছে সরকারি ছুটি। এই রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ মাধ্যমে জানান এই ছবি দেখার জন্য মধ্যপ্রদেশের পুলিশদের দেওয়া হবে ছুটি। পাশাপাশি মহারাষ্ট্র, হরিয়ানা এবং গুজরাট এই তিন রাজ্যেও এই ছবি করমুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত তিনদিনে এই ছবি আয় করেছে ২৬.৫০ কোটি টাকা। নয়ের দশকে কাশ্মীর পণ্ডিতদের ওপর যে অত্যাচার করা হয়েছিল এবং তাঁদের কাশ্মীর থেকে উৎখাত করার কাহিনীই উঠে এসেছে এই সিনেমায়। ইতিমধ্যেই এই সিনেমাকে ঘিরে ঝড় উঠেছে নেট দুনিয়ায়। প্রচুর আলোচনা এই বিষয়কে নিয়ে সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি এই সিনেমার প্রশংসা করেছে তারকা মহলের একাংশ।

Published On: 15 March 2022, 12:07 PM English Summary: The Kashmir Files; Policemen are on leave to watch "The Kashmir Files"

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters