MFOI 2024 Road Show

দাদাসাহেব ফালকে পুরস্কারে পেতে চলেছেন প্রবীণ অভিনেত্রী ওয়াহিদা রেহমান

দাদাসাহেব ফালকে পুরস্কার পেতে চলেছেন প্রবীণ বলিউড অভিনেত্রী ওয়াহিদা রেহমান। এমনটাই জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর।

KJ Staff
KJ Staff

কৃষিজাগরন ডেস্কঃ দাদাসাহেব ফালকে পুরস্কার পেতে চলেছেন প্রবীণ বলিউড অভিনেত্রী ওয়াহিদা রেহমান। এমনটাই জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন যে অভিনেত্রী ওয়াহিদা রেহমান এ বছর দাদাসাহেব ফালকে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছেন।

অভিনেত্রী ওয়াহিদা রেহমান 'গাইড', 'পিয়াসা', 'কাগজ কে ফুল' এবং 'চৌধভিন কা চাঁদ'-এর মতো ছবিতে তার শক্তিশালী অভিনয়ের জন্য পরিচিত।

আরও পড়ুনঃ বক্স অফিসে জাওয়ানের দাপট, ৬দিনে ৬০০ কোটি ছাড়াল জাওয়ানের ব্যবসা

অনুরাগ ঠাকুর কী লিখেছেন?

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি পোস্টে পুরস্কারে সম্মানিত হচ্ছেন। কেন্দ্রীয় মন্ত্রী আরও লিখেছেন, 'হিন্দি ছবিতে ওয়াহিদা জি যে প্রধান ভূমিকাগুলির জন্য সমালোচকদের দ্বারা প্রশংসিত হয়েছেন তা হল 'পিয়াসা', 'কাগজ কে ফুল', 'চৌধভি কা চাঁদ', 'সাহেব বিবি অর গুলাম'। 'গাইড'। , 'খামোশি' এবং আরও অনেকে। ৫ দশকের বেশি কর্মজীবনে তিনি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। তার দুর্দান্ত অভিনয়ের জন্য, অভিনেত্রী 'রেশমা অর শেরা' ছবিতে কুলবধুর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন। পদ্মশ্রী এবং পদ্মভূষণে পুরস্কৃত, ওয়াহিদা জি একজন ভারতীয় মহিলার নিবেদন, প্রতিশ্রুতি এবং শক্তির উদাহরণ দিয়েছেন যিনি তার কঠোর পরিশ্রমের মাধ্যমে পেশাদার শ্রেষ্ঠত্বের সর্বোচ্চ স্তর অর্জন করতে পারেন।

আরও পড়ুনঃ পেরিয়ে গেল তিনটে বছর! জাস্টিস কোথায়?

রাখি ওয়াহিদা রেহমান তার ক্যারিয়ারে অনেক সুপারহিট ছবি উপহার দিয়েছেন। তাকে ভারতের সর্বকালের সেরা অভিনেত্রীদের একজন বলে মনে করা হয়। কাজের ফ্রন্ট সম্পর্কে কথা বলতে গেলে, তাকে শেষবার দেখা গিয়েছিল ভারতীয়-আমেরিকান আসন্ন বয়সের ক্রীড়া নাটক 'স্কেটার গার্ল', যা ২০২১ সালে মুক্তি পেয়েছিল।

ওয়াহিদা রেহমান, জন্ম ৩ ফেব্রুয়ারি১৯৩৮, হিন্দি সিনেমায় তার অবিশ্বাস্য অবদানের জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন। এছাড়াও ভারত সরকার তাকে ১৯৭২ সালে পদ্মশ্রী দিয়ে সম্মানিত করে। এরপর ২০১১ সালে ওয়াহিদা রেহমানও পদ্মভূষণে ভূষিত হন।

Published On: 26 September 2023, 05:34 PM English Summary: Veteran actress Wahida Rehman is going to receive Dadasaheb Phalke Award

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters