ভারতের শীর্ষস্থানীয় কৃষি লুব্রিকেন্ট প্রস্তুতকারক গান্ধার জগতের এক ঝলক

KJ Staff
KJ Staff

কৃষিতে, ট্রাক্টর, টিলার, পাম্প সেট, বেইলার, ট্রাক, এয়ার কম্প্রেসার এবং ভ্যাকুয়াম পাম্পের মতো সরঞ্জামগুলি আরও ভাল উত্পাদনের জন্য অপরিহার্য, তাই সংকটকালীন সময়ে এই মেশিনগুলির যথাযথ যত্ন নেওয়া উচিত।

কৃষি সরঞ্জামের উপযুক্ত তৈলাক্তকরণ কম রক্ষণাবেক্ষণ, অপ্টিমাইজ করা অপারেটিং খরচ এবং একটি বর্ধিত জীবনকালের গ্যারান্টি দেয়।

মান তৈরি এবং পার্থক্য করার লক্ষ্যে, গান্ধার "ডিভাইওল" ব্র্যান্ড নামে বিপণন করা প্রযুক্তি এবং মান চালিত পণ্য সরবরাহ করার জন্য নিবেদিত।

গান্ধার ১৯৯৩ সালে তার উদ্যোগ শুরু করে এবং বর্তমানে, এটি ৪০০ জনের বেশি জনবল সহ ভারতের দ্রুততম বর্ধনশীল কোম্পানি। গান্ধার কৃষি শিল্পে উন্নত উত্পাদনশীলতার জন্য অভিযোজিত কৃষি লুব্রিকেন্টের সম্পূর্ণ পরিসরের অফার করে কৃষকদের উৎসাহিত করে। কোম্পানিটি বিভিন্ন মহাদেশ জুড়ে ৫০ টির বেশি দেশে তার পণ্য রপ্তানি বাড়িয়েছে এবং ভারত সরকার কর্তৃক ৩ স্টার এক্সপোর্ট হাউস হিসাবে স্বীকৃত। বর্তমানে, গান্ধার ৩টি মহাদেশ কভার করে ১০৬টি দেশে ২০০ টিরও বেশি গ্রাহকের জন্য আন্তরিকভাবে কাজ করছে।

বিশ্বমানের অবকাঠামো সেটিং বেঞ্চমার্ক

গান্ধার গ্রুপ সময়ের আগে থাকার জন্য উদ্ভাবনের জন্য নিবেদিত, পরিকাঠামো চমৎকার R&D সুবিধা প্রদান করে। সিলভাসার উদ্ভিদ একটি সরকার-স্বীকৃত গবেষণা কেন্দ্র।

কোম্পানি ভারতীয় রেল, প্রতিরক্ষা এবং অন্যান্য সরকারী প্রতিষ্ঠান সহ দাবিকৃত গ্রাহকদের কঠোর প্রয়োজনীয়তা মেটাতে একটি উপযুক্ত পরিবেশ প্রদান করে।

বিশ্বজুড়ে গ্রাহকদের উচ্চ চাহিদা মেটাতে, গান্ধার দুবাইতে তার নতুন প্ল্যান্ট স্থাপন করেছে। তালোজা, সিলভাসা এবং শারজাহতে এটির সম্মিলিত ক্ষমতা ৪,৩২,০০০ KL এবং অতিরিক্ত ১,০০,০০০ KL ক্ষমতা এখন কিছু সময়ের মধ্যে প্রস্তুত হবে৷

স্বীকৃতি যা গান্ধারকে অনুপ্রাণিত রাখে

  • বিশ্বব্যাপী ৪র্থ বৃহত্তম হোয়াইট অয়েল কোম্পানি হিসেবে স্বীকৃত
  • ভারতের রাষ্ট্রপতির দ্বারা নিয়ত শ্রী "গোল্ড" পুরস্কার প্রাপ্ত
  • CHEMEXCIL দ্বারা "স্বর্ণ" এবং "ত্রিশুল" পুরস্কার
  • বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের ৩ স্টার এক্সপোর্ট হাউস
  • শিল্পে সেরা প্যাকেজিংয়ের জন্য জাতীয় পুরস্কার

গান্ধারের সম্মানিত গ্রাহক এবং আরও অনেক

শিল্প, কর্পোরেট হাউস, ডিস্ট্রিবিউটর এবং রেলওয়ে, ডিফেন্সের মতো প্রতিষ্ঠান সহ ৪ হাজারের বেশি স্থানীয় গ্রাহকরা গান্ধারের দেওয়া পণ্যগুলিতে বিশ্বাস করে।

প্রবেশের বাধা অতিক্রম করে, গান্ধার সংস্থার মধ্যে সম্মতি নিশ্চিত করে এবং HUL, P&G, Marico, Dabur এবং Emami-এর গ্রাহকদের জন্য পরিষেবা প্রদান করে। যেকোন কোম্পানির পারফরম্যান্স বিচার করা হয় যে আস্থা অর্জন করে, গান্ধার এই অঙ্গনে বিশিষ্টভাবে পারফর্ম করছে। কর্পোরেট জায়ান্ট, PSU এবং বিভিন্ন সরকারী সংস্থা গান্ধারকে একটি বিশ্বাসযোগ্য কর্পোরেট সত্তা হিসাবে বেছে নেয় যেটি ৩৫০ ধরনের বিশেষ তেল এবং লুব্রিকেন্ট তৈরি করে। ইন্ডিয়ান আর্মি, ইন্ডিয়ান অয়েল, বিএইচইএল, বাজাজ, আইটিসি, গাল্ফ এইচপি, ইউনিলিভার, আইটিসি, বাজাজ ইত্যাদি কিছু তালিকাভুক্ত কোম্পানি।

গান্ধারের প্যান ইন্ডিয়া নেটওয়ার্ক যা বিশ্বব্যাপী বহুমুখী

কোম্পানি গান্ধার মুম্বাইতে একটি কর্পোরেট অফিস, সিলভাসা এবং তালোজায় উত্পাদন ইউনিট এবং জয়পুর, ব্যাঙ্গালোর, ইন্দোর, রুদ্রপুর, ঔরঙ্গাবাদ, হায়দ্রাবাদ, সোনিপথ, মানেসার, ফরিদাবাদ, ম্যাঙ্গালোর, রায়পুর, গুয়াহাটি, তুমকুরের মতো প্রধান ভারতীয় শহরগুলিতে ডিপো রয়েছে। গাজিয়াবাদ, বারাণসী, কানপুর, দিল্লি, কান্ডলা, আহমেদাবাদ, পুনে ইত্যাদি।

তালোজায় প্ল্যান্টটি ৪৮৫৮৮ বর্গমিটার জমি জুড়ে রয়েছে। এটি সাদা তেল রপ্তানি করে, যখন শারজাহের প্ল্যান্টটি প্রধানত বিশেষ তেল রপ্তানি করে এবং জিসিসি এবং মধ্যপ্রাচ্যে এর বিস্তৃত বাজার রয়েছে।

যে গুণাবলী গান্ধারকে লিগের সেরা করে তোলে

গান্ধার আরও স্থিতিশীল সান্দ্রতা, উচ্চতর জারণ স্থিতিশীলতা, উচ্চ-তাপমাত্রার প্রয়োগ, নিম্ন অস্থিরতা, শক্তি সঞ্চয়, ছাই কমায়, এবং আরও ভাল ঠান্ডা প্রবাহ কর্মক্ষমতা এবং সেইসাথে দীর্ঘতর ফিল্টার লাইফ সহ বিশ্ব-মানের বেস অয়েল অফার করে।

কোম্পানী বিশ্ব জুড়ে বিশ্ব-মানের শোধক থেকে বেস অয়েল সোর্স করছে, পণ্যগুলি তার শ্রেণীর নেতাদের কাছ থেকে বিশ্ব-মানের সংযোজন ব্যবহার করে তৈরি করা হয়।

গান্ধারের বিস্তৃত পণ্য পোর্টফোলিও

গান্ধার দ্বারা উত্পাদিত ডিভিওল ব্র্যান্ড নামের পণ্যগুলির মধ্যে রয়েছে স্বয়ংচালিত তেল, শিল্প তেল, ট্রান্সফরমার তেল, রাবার প্রক্রিয়া তেল, খনিজ তেল এবং পেট্রোলিয়াম জেলি, মোম এবং বিশেষ বেস তেল।

পণ্যগুলি আন্তর্জাতিক মানের মান পূরণ করে এবং REXROTH, ELECON, RDSO, FDA, ERDA, CPRI, এবং BIS (অন্যদের মধ্যে) দ্বারা অনুমোদিত।

Published On: 02 September 2022, 01:56 PM English Summary: A glimpse into the world of Gandhara, India's leading agricultural lubricant manufacturer

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters