190KM পর্যন্ত রেঞ্জ সহ সস্তা বৈদ্যুতিক স্কুটার, এর বৈশিষ্ট্য এবং দাম এখানে জানুন

 রুপালী দাস
রুপালী দাস
190KM পর্যন্ত রেঞ্জ সহ সস্তা বৈদ্যুতিক স্কুটার, এর বৈশিষ্ট্য এবং দাম এখানে জানুন

আমাদের দেশে বৈদ্যুতিক গাড়ির চাহিদা দিন দিন বাড়ছে। সরকার এই যানবাহনগুলির প্রচারের জন্য বিভিন্ন ভর্তুকি স্কিম তৈরি করে চলেছে। কিন্তু আজ আমরা আপনাকে এমন একটি ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বলতে যাচ্ছি  , যা আপনার বাজেট অনুযায়ী তৈরি করা হয়েছে। এই স্কুটারটি 190 KM পর্যন্ত রেঞ্জ সহ একটি দুর্দান্ত স্কুটার।

অ্যাক্সিলেরো +  ইলেকট্রিক স্কুটারের বৈশিষ্ট্য

  • আমরা আপনাকে বলি যে আগ্রা-ভিত্তিক বৈদ্যুতিক যানবাহন কোম্পানি NIJ অটোমোটিভ ভারতে তাদের একটি বৈদ্যুতিক স্কুটার Accelero+ লঞ্চ করেছে। যেটিতে তিনটি রাইডিং মোড রয়েছে।
  • এই স্কুটারটির সবচেয়ে ভালো বৈশিষ্ট্য হল আপনি এটিকে সম্পূর্ণ চার্জে প্রায় 190 কিলোমিটার চালাতে পারবেন। তবে মনে রাখবেন যে এই রেঞ্জটি আপনাকে শুধুমাত্র ইকো মোডে ডুয়াল লিথিয়াম ফেরো ফসফেট ব্যাটারি সেটআপের সাথে দেওয়া হয়েছে। যদি দেখা যায়, সিটি রাইডিং মোডে এই রেঞ্জ 120 কিলোমিটার পর্যন্ত।
  • আমরা যদি এর ডিজাইনের কথা বলি, তাহলে এই বৈদ্যুতিক স্কুটারটি দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয়। এটি হ্যান্ডেলবার কাউলে বড় LED DRL এবং নীচে ডুয়াল LED হেডলাইটগুলি পায়৷ যা এর সৌন্দর্য আরও বাড়িয়ে দেয়।
  • এই স্কুটারে আপনাকে ভাল ফিচারও দেওয়া হয়েছে। যেমন এটি টার্ন ইন্ডিকেটর পায় এবং একটি ডিজিটাল স্পিডোমিটার, ইউএসবি চার্জিং, রিভার্স অ্যাসিস্ট এবং চার্জ পোর্ট ইত্যাদি এনআইজে অ্যাক্সিলেরো+-এ দেওয়া হয়েছে।
  • ইলেকট্রিক স্কুটারটি সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে ডুয়াল শক অ্যাবজর্বার রয়েছে।
  • স্কুটারটি 1,720 মিমি লম্বা, 690 মিমি চওড়া এবং 1,100 মিমি উঁচু। এছাড়াও, এটিকে 1,280mm লেভেল এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স 175mm দেওয়া হয়েছে। 
  • এই ইলেকট্রিক স্কুটারটির ওজন 86 কেজি পর্যন্ত।
  • এটি নিয়ন্ত্রণ করতে সামনের দিকে 180mm ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।
  • এই স্কুটারে লিড-অ্যাসিড ব্যাটারি প্যাকটিতে 3A পাওয়ার সকেট দেওয়া হয়েছে, যা এটিকে 6 থেকে 8 ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ করতে সাহায্য করে।
  • লিথিয়াম ফেরো ফসফেট ব্যাটারি প্যাকে 6A সকেট দেওয়া হয়েছে, যা এটি প্রায় 3 থেকে 4 ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ দেয়।

(Accelero+ ইলেকট্রিক স্কুটারের দাম)

কোম্পানি তাদের এই মডেলের স্কুটারটি ডিজাইন করেছে অর্থাৎ অ্যাকসেলেরোইলেকট্রিক স্কুটার  মানুষের বাজেট অনুযায়ী। ভারতীয় বাজারে Accelero+ এর দাম প্রায় 53,000 টাকা থেকে শুরু হয়। যা মানুষের জন্য খুবই সাশ্রয়ী।

আরও পড়ুনঃ Betel Vine Cultivation 2022 : পান পাতার উন্নত চাষ কীভাবে করবেন, বছরে কত লাভ হবে?

Published On: 20 March 2022, 03:00 PM English Summary: Find out the features and prices of cheap electric scooters with range up to 190KM here

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters