ICL মহারাষ্ট্রে ICLeaf এবং ICL ফসল উপদেষ্টা চালু করেছে

KJ Staff
KJ Staff
পূর্ববর্তী পদ্ধতির তুলনায়, এই কৌশলটি ফলির পুষ্টির সুনির্দিষ্ট এবং দ্রুত নির্ণয় এবং ফসলের সার ব্যবস্থাপনাকে ব্যাপকভাবে সহজ করে।

কৃষিজাগরন ডেস্কঃ ICL Group Ltd, একটি নেতৃস্থানীয় বিশ্বব্যাপী বিশেষ খনিজ ও রাসায়নিক কোম্পানি বুধবার ICLeaf এবং  ICL ক্রপ অ্যাডভাইজার চালু করেছে হোটেল সায়াজি, মুম্বাই-বেঙ্গালোর বাইপাস হাইওয়ে, ওয়াকাদ পুনে।

ডঃ এস ডি সাওয়ান্ত, ভাইস-চ্যান্সেলর, ডঃ বালাসাহেব কোঙ্কন কৃষি বিদ্যাপীঠ দাপোলি, মহারাষ্ট্র, প্রফেসর উরি ইয়ারমিয়াহু, অন্তর্বর্তী প্রধান, এআরও ভলকানী ইনস্টিটিউট, ইজরায়েল রাজ্য, এর মতো বিশিষ্ট ব্যক্তিত্বদের উপস্থিতিতে ICLeaf এবং ICL শস্য উপদেষ্টা টুল উদ্বোধন ও চালু করেছেন। ডাঃ মেনাচেম আসারাফ- আঞ্চলিক কৃষিবিদ ইউরোপ এবং তুরস্ক, সাগি কাটজ এবং লিরান শমুয়েল, অ্যাগমিটাক্স ইজরায়েল।

ICLeaf হল বিশেষজ্ঞদের নির্দেশনা, সুপারিশ এবং পাতার মূল্যায়নের একটি অত্যাধুনিক ব্যবস্থা যা কৃষকদের কীটনাশক ব্যবস্থাপনায় আপ টু ডেট রাখে। ICLeaf ল্যাবরেটরিতে XRF (এক্স-রে ফ্লুরোসেন্স) এবং NIR (নিয়ার ইনফ্রারেড স্পেকট্রোস্কোপি) সরঞ্জাম ব্যবহার করে ফসলের পাতায় বিভিন্ন পুষ্টির সংখ্যা বিশ্লেষণ করা যেতে পারে এবং বৈজ্ঞানিক গবেষণা ফসল উপদেষ্টাদের মাধ্যমে কৃষকদের কাছে পাঠানো হবে।

ফসল উপদেষ্টা প্রতিবেদনে পুষ্টির ঘাটতি দূর করার পদ্ধতি উল্লেখ করা হবে। উপরন্তু, ফসলের বৃদ্ধির বিভিন্ন পর্যায়ে পুষ্টি ব্যবস্থাপনা আইসিএলিফের মাধ্যমে ফসলের প্রয়োজনীয়তা অনুযায়ী সঠিকভাবে করা যেতে পারে।

পূর্ববর্তী পদ্ধতির তুলনায়, এই কৌশলটি ফলির পুষ্টির সুনির্দিষ্ট এবং দ্রুত নির্ণয় এবং ফসলের সার ব্যবস্থাপনাকে ব্যাপকভাবে সহজ করে।

আইসিএল ইন্ডিয়ার সিইও এবং প্রেসিডেন্ট অনন্ত কুলকার্নি কৃষকদের কোম্পানির উদ্যোগ এবং পণ্য সম্পর্কে জানিয়ে এই সুযোগটি গ্রহণ করার জন্য অনুরোধ করেছেন।

ICL এর দৃষ্টিভঙ্গি হল উদ্ভাবনী পণ্য এবং কার্যকর সমাধান বিকাশ করা যাতে জীবনের সমস্ত স্তর পূরণ করা যায় এবং একটি স্বাস্থ্যকর এবং টেকসই ভবিষ্যতের জন্য বিশ্বকে রূপান্তর করা হয়।

Published On: 15 September 2022, 04:28 PM English Summary: ICL has launched ICLeaf and ICL Crop Advisor in Maharashtra

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters