Atmanirbhar Bharat : আত্ম নির্ভর ভারত! নতুন আপডেট! আপনার অ্যাকাউন্টে 10,000 টাকা!

 রুপালী দাস
রুপালী দাস

এর আওতায় ঋণগ্রহীতার মোবাইল নম্বর আধারের সঙ্গে লিঙ্ক করা প্রয়োজন। মনে রাখবেন, যারা 24 মার্চ 2020 এর আগে এই ধরনের কাজে নিয়োজিত তাদের জন্য এই ঋণটি উপলব্ধ। এই ঋণ পরিকল্পনার মেয়াদ শুধুমাত্র মার্চ 2022 পর্যন্ত, তাই শীঘ্রই এর প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন।

রাস্তার ব্যবসায়ী, শহুরে বা আধা-শহুরে, গ্রামীণ, এই ঋণ পেতে পারেন। এই ঋণের সুদে ভর্তুকি পাওয়া যায় এবং ত্রৈমাসিক ভিত্তিতে অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করা হয়।

সরকার দিচ্ছে ১০ হাজার

 এখন আপনি 'প্রধানমন্ত্রী স্বানিধি স্কিম'-এর অধীনে গ্যারান্টি ছাড়াই 10,000 টাকা পর্যন্ত ধার নিতে পারেন। আপনি আপনার নিকটস্থ ব্যাঙ্কে যেতে পারেন এবং এই স্কিমের অধীনে 10,000 টাকার ঋণ নিয়ে ব্যবসা শুরু করতে পারেন৷ আসুন এই প্রকল্পটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ওয়ারেন্টি বিনামূল্যে! ঋণ?

এই স্কিমের অধীনে, রাস্তার বিক্রেতারা বছরে 10,000 টাকা পর্যন্ত জামানতমুক্ত ঋণ পেতে পারেন। এর মানে হল যে এই প্ল্যানের অধীনে, আপনাকে ঋণ নেওয়ার জন্য কোনও ধরনের গ্যারান্টি দিতে হবে না। আপনি মাসিক কিস্তিতে ঋণ পরিশোধ করতে পারেন।

ভর্তুকি কত?

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে বিক্রেতারা যদি নিয়মিতভাবে PM স্বানিধি স্কিমের অধীনে প্রাপ্ত ঋণ পরিশোধ করে, তাহলে তাদের প্রতি বছরে 7 শতাংশ সুদের ভর্তুকি দেওয়া হয়। সুদের ভর্তুকির পরিমাণ ত্রৈমাসিক ভিত্তিতে সুবিধাভোগীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি পাঠানো হয়। আপনি যদি সময়মতো ঋণ পরিশোধ করেন, তাহলে আপনার ভর্তুকি আপনার অ্যাকাউন্টে জমা হবে।

Published On: 15 February 2022, 04:18 PM English Summary: Atmanirbhar Bharat: Self reliant India! New update! 10,000 in your account!

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters