MFOI 2024 Road Show

কিষাণ সম্মান নিধির ১৫ তম কিস্তির টাকা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

যে কৃষক ভাইরা প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির ১৫ তম কিস্তির জন্য অপেক্ষা করছিলেন, তাদের জন্য সুখবর।

KJ Staff
KJ Staff

কৃষিজাগরন ডেস্কঃ যে কৃষক ভাইরা প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির ১৫ তম কিস্তির জন্য অপেক্ষা করছিলেন, তাদের জন্য সুখবর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই প্রকল্পের তহবিল কৃষকদের অ্যাকাউন্টে স্থানান্তর করেছেন। এবার এই প্রকল্পের আওতায় ৮ কোটিরও বেশি কৃষককে সুবিধা দেওয়া হয়েছে। প্রকল্পের অধীনে প্রায় ১৮ কোটি টাকা স্থানান্তর করা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঝাড়খণ্ডে আয়োজিত একটি অনুষ্ঠান থেকে এই কিস্তি স্থানান্তর করেছেন। এই প্রকল্পের উদ্দেশ্য হল কৃষকদের আর্থিকভাবে সাহায্য করা। কৃষকদের তাদের কৃষি ও অন্যান্য জরুরী প্রয়োজন মেটাতে সরকার কর্তৃক সহায়তা প্রদান করা হয়।

আরও পড়ুনঃ কৃষকরা এখন পোস্ট অফিসের মাধ্যমে মাটি পরীক্ষা করতে সক্ষম হবেন, ঘরে বসেই রিপোর্ট পাওয়া যাবে

আপনি এখানে সাহায্য পাবেন

যদি কোনও কৃষকের এই প্রকল্পের সাথে সম্পর্কিত আরও তথ্যের প্রয়োজন হয় তবে তিনি pmkisan-ict@gov.in- এ একটি ইমেল পাঠাতে পারেন । এছাড়াও, তারা হেল্পলাইন নম্বর 155261 বা 1800115526 বা 011-23381092 নম্বরে যোগাযোগ করতে পারেন।

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা হল সরকার দ্বারা পরিচালিত একটি প্রকল্প যা দেশের সমস্ত কৃষক পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করে। এই প্রকল্পের অধীনে, প্রতিটি সুবিধাভোগী কৃষক পরিবারকে প্রতি বছর তিনটি সমান কিস্তিতে ৬০০০ টাকা প্রদান করা হয়।

আরও পড়ুনঃ PM Kisan AI-Chatbot চালু করল কৃষি দফতর, শীঘ্রই ২২টি ভাষায় চালু হবে

প্রকল্পের উদ্দেশ্য সম্পর্কে কথা বলতে গিয়ে, এটি কৃষকদের আয় বৃদ্ধি, কৃষকদের অর্থনৈতিক অবস্থার উন্নতি, কৃষকদের জীবনযাত্রার মান উন্নত করা এবং কৃষি ক্ষেত্রের উন্নয়নকে উন্নীত করা। প্রকল্পের মাধ্যমে, প্রতিটি কৃষক পরিবার প্রতি বছর তিনটি সমান কিস্তিতে ৬০০০ টাকা পেয়ে থাকেন। প্রথম কিস্তি এপ্রিল মাসে, দ্বিতীয় কিস্তি জুলাই মাসে এবং তৃতীয় কিস্তি নভেম্বর মাসে মুক্তি পায়।

Published On: 15 November 2023, 02:29 PM English Summary: Prime Minister Narendra Modi released the 15th installment of Kisan Samman Nidhi

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters