বিধবাদের জন্য সুখবর দিল রাজ্য সরকার! বৃহৎ পরিকল্পনা মমতা বন্দ্যোপাধ্যায়ের

 রুপালী দাস
রুপালী দাস
বিধবাদের জন্য সুখবর দিল রাজ্য সরকার! বৃহৎ পরিকল্পনা মমতা বন্দ্যোপাধ্যায়ের

রাজ্যে মহিলাদের জন্য একাধিক প্রকল্প নিয়ে এসেছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা নির্বাচনের পরে একাধিক প্রকল্প বাস্তবায়িত করেছেন তিনি। সকলের কথা ভেবে প্রত্যেকটি প্রকল্পে প্রতিনিয়তয় বৃহত্তর করার চেষ্টায় রয়েছে রাজ্য সরকার। সম্প্রতি রাজ্য সরকারের অন্যতম প্রকল্প বিধবা ভাতা নিয়ে একটি নির্দেশিকা প্রকাশিত হয়েছে। তবে শুধু পরিকল্পনা নয় আগামী ২৩ শে মার্চ এই প্রসঙ্গে নেওয়া পদক্ষেপ ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী। ইনডোর স্টেডিয়ামে এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন তিনি।

এতদিন যাবত এই প্রকল্পের আওতায় ১৩ লক্ষ বিধবা সুবিধা পেতেন। এবার সেই সংখ্যাটা আরও বাড়ান হবে। এই প্রকল্পের আওতায় আরও ৮ লক্ষ মহিলার নাম জড়িত হবে। মুলত নির্বাচনের পর দুয়ারে সরকার এর হাত ধরে মহিলাদের আবেদন করতে বলেন মুখ্যমন্ত্রী। সেই আবেদন গুলিই এবার গ্রহন করা হবে। অর্থাৎ এই প্রকল্পের আওতায় এবার ২১ লক্ষ মহিলা জড়িত হতে চলেছে।

কিছুদিন আগে বিধবা ভাতা প্রকল্পে যে অর্থ বরাদ্দ ছিল তা বাড়িয়ে করা হয়েছে ২ হাজার ৫০০ কোটি টাকা। এবার এই প্রকল্পের আওতায় উপকৃত হবেন আরও ৮ লক্ষ মহিলা। এগুলি ছাড়াও মহিলাদের জন্য লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। যার সাহায্যে মহিলারা ৫০০ এবং ১০০০ টাকা পেয়ে থাকেন।

আরও পড়ুনঃ  রেশন সামগ্রীতে আর হবে না কারচুপি! মাসে রেশনের কি কি বরাদ্দ জানতে পারবেন অনায়াসে

Published On: 22 March 2022, 02:42 PM English Summary: State government gave good news for widows! Mamata Banerjee's big plan

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters