বিশ্বের সবচেয়ে দামি ৫টি ফল

 রুপালী দাস
রুপালী দাস
বিশ্বের সবচেয়ে দামি ৫টি ফল

জাপানিরা তাদের সৌন্দর্য, সম্প্রীতি এবং গুণমানের জন্য পরিচিত। এটা তাদের শিল্প, তাদের সঙ্গীত, তাদের ফ্যাশন প্রতিফলিত হয়. যা এতটা পরিচিত নয় তা হল পরিপূর্ণতার এই অনুসন্ধানটি তাদের ফলের মধ্যে প্রতিফলিত হয়।

এটি সমগ্র জাপানের চাষীদেরকে চমত্কার 'ডিজাইনার' জাত তৈরি করতে পরিচালিত করেছে যেগুলি টোকিওর বিলাসবহুল ফলের দোকানে বিক্রির জন্য।

ইউবারি কিং তরমুজ সব জাপানি বিলাসবহুল ফলের মধ্যে সবচেয়ে বেশি পরিচিত। টোকিওর বিশেষজ্ঞ ফলের দোকানে, প্রতি তরমুজে প্রায় $200 দিতে হবে। তারা উপহার দেওয়ার জন্য এবং স্ট্যাটাস সিম্বল হিসাবে পুরস্কৃত হয়। 2010 সালে এক জোড়া ইউবারি কিং তরমুজ একটি পানীয় কোম্পানি তাদের তরমুজ-স্বাদযুক্ত মিনারেল ওয়াটারের 10 তম বার্ষিকী উদযাপন করার জন্য $45,000 দিয়ে কিনেছিল!

ইউবারি কিং তরমুজ

জাপানি রুবি রোমান আঙ্গুর বিরল বিলাসবহুল আঙ্গুরের একগুচ্ছের জন্য, $90 এবং $450 এর মধ্যে অর্থ প্রদানের আশা করুন৷ যদি আপনি তাদের খুঁজে পেতে পারেন, কারণ প্রতি বছর মাত্র 24,000 গুচ্ছ কাটা হয়। 2008 সালে বিকশিত, এই সরস, মিষ্টি এবং কম অ্যাসিডের জাতটি শুধুমাত্র জাপানের ইশিকাওয়া প্রিফেকচারে জন্মানো এবং বিক্রি করা হয়।

জাপানি রুবি রোমান আঙ্গুর

উত্তর জাপানের হাক্কাইডো দ্বীপে অল্প পরিমাণে জন্মানো, ডেনসুক বিশ্বের সবচেয়ে দামি তরমুজ। প্রতিটির দাম $250 থেকে $6,000 পর্যন্ত। গাঢ় সবুজ থেকে কালো রঙের ডেনসুক তরমুজগুলি বাইরের দিকে আরও সাধারণভাবে জন্মানো জাতগুলির সাথে সাদৃশ্যপূর্ণ বলে মনে হয়। যাইহোক, তাদের একটি অনন্য মিষ্টি গন্ধ এবং কয়েকটি বীজ রয়েছে।

ডেনসুক বিশ্বের সবচেয়ে দামি তরমুজ

বর্গাকার তরমুজগুলিকে 1970-এর দশকে জাপানে তৈরি করা হয়েছিল যাতে তাদের স্তুপ করা সহজ হয়। একটি বাক্সে একটি তরুণ তরমুজ সীমাবদ্ধ করে আকৃতিটি অর্জন করা হয়, যা এটি পূরণ করতে বৃদ্ধি পাবে। এটি অবশ্যই আপনার স্টোরেজ সমস্যার সমাধান করবে এবং এটি অন্যান্য তরমুজের মতোই স্বাদযুক্ত। আপনি যদি আপনার অতিথিদের পরিবেশন করার জন্য একটি অভিনব ফল খুঁজছেন তবে একটি বর্গাকার তরমুজ অবশ্যই তাদের কথা বলবে।

বর্গাকার তরমুজ

হোয়াইট জুয়েল স্ট্রবেরি জাপানের সাগা প্রিফেকচারে একক উৎপাদক দ্বারা চাষ করা হয় এবং প্রতিটি প্রায় 10 ডলারে বিক্রি হয়। যাইহোক, এগুলি একটি সাধারণ বড় স্ট্রবেরির আকারের প্রায় তিনগুণ।

আরও পড়ুনঃ  কৃষকরা পেঁপে গাছ শুকিয়ে যাওয়া থেকে বাঁচাবে, বাম্পার ফলন ও লাভ হবে তিনগুণ!

হোয়াইট জুয়েল স্ট্রবেরি
Published On: 11 October 2022, 12:27 PM English Summary: 5 most expensive fruits in the world

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters