বিশ্বের সবচেয়ে দামি পনির! ১ কেজি বিক্রি হয় ৭০ হাজার টাকায়

 রুপালী দাস
রুপালী দাস
বিশ্বের সবচেয়ে দামি পনির! ১ কেজি বিক্রি হয় ৭০ হাজার টাকায়

আপনি কি কল্পনা করতে পারেন 1 কেজি পনিরের জন্য 70,000 টাকা? যদি তা না হয়, তাহলে পড়ুন আমরা বিশ্বের সবচেয়ে দামি কটেজ পনিরের একটি ঝলক শেয়ার করছি এবং জানাচ্ছি এটির বিশেষত্ব কী।

পনির প্রেমিকদের এই সুপার দামি পনিরের স্বাদ একবার গ্রহন করা উচিত। যা এটিকে এত দামী করে তোলে তা হল গাধার দুধের ব্যবহার। হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন, এই পনির তৈরিতে গাধার দুধ ব্যবহার করা হয়, যা বিশ্বজুড়ে সবচেয়ে সুস্বাদু এবং ব্যয়বহুল পনির বলে বিশ্বাস করা হয়।

বিশ্বের সবচেয়ে দামি পনিরের দাম আপনাকে আক্ষরিক অর্থেই অবাক করে দেবে। এই পনির সার্বিয়ান পনির নামেও পরিচিত, যার দাম মাত্র এক কিলোর জন্য £800 (প্রায় 70,000 টাকা)। কিন্তু ঠিক কী কারণে এই পনিরকে এত দামী করে তোলে!

1 কিলোগ্রামের জন্য £800 (প্রায় 70,000 টাকা) মূল্যের, এই অদ্ভুত দামী পনির/পনির জাসাভিকাতে উত্পাদিত হয় - সার্বিয়ার অন্যতম বিখ্যাত প্রাকৃতিক মজুদ। এই পনিরটি পুল নামেও পরিচিত, যা গাধার দুধ ব্যবহার করে তৈরি করা হয়।

আরও পড়ুনঃ  সিভিল ইঞ্জিনিয়ারিং করে গরু পালনের ব্যবসা শুরু! এখন আয় লাখে

ডেইলি মেইলে প্রকাশিত একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে প্রায় 25 লিটার তাজা গাধার দুধ মন্থন করা হয় এবং প্রক্রিয়াজাত করে মাত্র 1 কেজি এই পনির তৈরি করা হয়, এই কারণেই এটি বিশ্বের সবচেয়ে দামি পনির।

এই পনিরের সমৃদ্ধ, ক্রিমি এবং টুকরো টুকরো টেক্সচার এবং স্বাদ এটিকে অত্যন্ত ব্যয়বহুল করে তোলে। গবেষণা অনুসারে গাধার দুধে প্রোটিন থাকে, যার দুর্দান্ত অ্যান্টিমাইক্রোবিয়াল প্রভাব রয়েছে। আসলে, এই দুধ খাওয়া ভাইরাস এবং ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট পেটের অসুখ কমাতে পারে। এই দুধ হাড়ের জন্যও ভাল এবং ভাল ব্যাকটেরিয়া বৃদ্ধিতে সাহায্য করে এবং অন্ত্রের স্বাস্থ্যের উন্নতি করে।

আরও পড়ুনঃ এই ছাগল দিনে পাঁচ লিটার দুধ দেয়, রইল বিস্তারিত

Published On: 26 June 2022, 03:02 PM English Summary: The most expensive cheese in the country! The price of 1 kg is 70 thousand rupees

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters