বাড়িতে সুখ সমৃদ্ধি চান? তাহলে এই বড়দিনে বাড়িতে লাগান ক্রিসমাস ট্রি (Bring a X-Mas Tree At Your Home For Prosperity)

KJ Staff
KJ Staff
Christmas tree (Image Credit - Google)
Christmas tree (Image Credit - Google)

ক্রিসমাস উত্সব প্রধানত খ্রিস্টানদের হলেও এতে আমরা সকলেই মেতে উঠি। এই উৎসব পরিবেশকে ইতিবাচকতায় ভরিয়ে দেয়। এই দিনটি প্রভু যীশুর জন্মবার্ষিকী হিসাবে পালিত হয়। দীপাবলির মতো পুরো বাড়ি ক্রিসমাসে ক্রিসমাস ট্রি, বেলুন, মোমবাতি স্থাপন করে এবং অন্যান্য সকল সামগ্রী দিয়ে বিভিন্নভাবে সজ্জিত করা হয়। বাড়িতে ক্রিসমাস ট্রি লাগানোর বিশেষ গুরুত্ব রয়েছে। আসুন জেনে নেওয়া যাক এর সম্পর্কে।

ক্রিসমাস ট্রিটি সর্বপ্রথম জার্মানিতে বাড়িতে লাগানো শুরু হয়েছিল। এরপর উনিশ শতকে এই প্রথা ইংল্যান্ডে এবং পরে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। এখন প্রায় সব দেশেই ক্রিসমাস ট্রি লাগানো হয়। বাড়িতে ক্রিসমাস ট্রি লাগানোর মাধ্যমে, সমস্ত ধরণের নেতিবাচক শক্তি অপসারণ করা হয়, পাশাপাশি ইতিবাচক শক্তি ঘরে প্রবেশ করে।

বাড়িতে ক্রিসমাস ট্রি লাগানোর উপকারিতা -

  • প্রাচীনকাল থেকে, ক্রিসমাস ট্রি নিরন্তরতার প্রতীক হিসাবে বিবেচিত হয়, তাই ঘরে ক্রিসমাস ট্রি লাগানোর অর্থ শিশুর দীর্ঘজীবন কাম্য করা।
  • বড়দিনের ক্রিসমাস ট্রিতে মোমবাতি দিয়ে সাজানোয় ঘর আলোকিত হওয়ার সাথে গৃহে সাথে সমৃদ্ধিও আসে।
  • ক্রিসমাস ট্রি বাড়িতে রাখলে মানুষের আচরণে ইতিবাচক শক্তি বাড়ে। মানুষের মধ্যে ভালবাসা বাড়ে এবং মানুষ একে অপরকে সম্মান করে।
  • ক্রিসমাস ট্রি স্ট্রেসকে অনেকাংশে মুক্তি দিতে সহায়তা করে।
  • ক্রিসমাস ট্রি-তে থাকা তারাগুলিকে আলোর প্রতীক হিসাবে বিবেচনা করা হয়, যা আপনার জীবন থেকে অন্ধকার দূর করে।
  • ক্রিসমাস ট্রিতে ছোট্ট সান্তা ক্লজ স্থাপন করা হয়, যা আমাদের জীবনের ছোট ছোট সুখের সাথে খুশীর বার্তা বহন করে আনে।

ক্রিসমাস ট্রি রাখার সঠিক দিক -

উত্তর দিকটি পূজা এবং শুভ কাজের জন্য সবচেয়ে উপযুক্ত বলে মনে করা হয়, তাই আপনার বাড়ির উত্তর অংশে ক্রিসমাস ট্রি রাখা উচিত। যদি উত্তর দিকে কোনও স্থান না থাকে, তবে আপনি এটি উত্তর-পূর্ব দিকে রাখতে পারেন, এদিকেও যদি জায়গা না থাকে, তবে এটি উত্তর-পশ্চিমে রাখতে পারেন।

ক্রিসমাস ট্রি কেনার সময় মনে রাখবেন -

ক্রিসমাস ট্রি-টির আকৃতি অবশ্যই ত্রিভুজাকার হতে হবে, কারণ এর ত্রিভুজাকার আকারটি অগ্নির প্রতীক হিসাবে বিবেচিত হয়। অগ্নিকে জীবনের ৫ টি ত্বত্তের মধ্যে একটি বিবেচনা করা হয়, তাই ঘরে সর্বদা ত্রিভুজাকার ক্রিসমাস ট্রি লাগানো হয়।

আরও পড়ুন - বাড়িতে সুখ সমৃদ্ধি চান? তাহলে এই বড়দিনে বাড়িতে লাগান ক্রিসমাস ট্রি (Bring a X-Mas Tree At Your Home For Prosperity)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters