জনপ্রিয় প্রধানমন্ত্রী অটলজির স্মৃতিতে ১০০ টাকার কয়েন

Wednesday, 26 December 2018 04:03 PM

ভারতের প্রাক্তণ প্রধানমন্ত্রী শ্রী অটল বিহারী বাজপায়ী –এর স্মৃতির উদ্দেশ্যে বর্তমান প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী লোকসভায় ১০০ টাকার কয়েন উদ্বোধন করলেন। ২৪ শে ডিসেম্বর ছিল বাজপেয়ীজির জন্মদিন। এই দিনটি  ‘গুড গভর্নেনাস ডে’ বা ‘সুশাসন দিবস’ হিসেবে পালন করা হয়।

অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন লোকসভার স্পীকার সুমিত্রা মহাজন, অর্থমন্ত্রী শ্রী অরুন জেটলী, বর্ষীয়ান বি জে পি নেতা শ্রী লালকৃষ্ণ আডবানি, বি জে পি প্রেসিডেন্ট শ্রী অমিত শাহ প্রমুখ।

১৯৯৮ – ২০০৪ সাল পর্যন্ত শ্রী অটল বিহারী বাজপায়ী আমাদের দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে আমাদের দেশের মেরুদন্ড( জাতীয় সড়ক) সুদৃঢ় হয়েছে ও দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাওয়ার উৎসাহ পেয়েছে। ২০১৫ সালে তিনি ভারতের সর্বোচ্চ অসামরিক সম্মান ভারতরত্ন উপাধিতে ভূষিত হন। এবছর ১৬ই আগস্ট দিল্লির এইমসে ৯৩ বছর বয়সে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

- রুনা নাথ (runa@krishijagran.com)

English Summary: 100 rupees coin Atal Bajpeyi

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.