মহিন্দ্রা এন্ড মহিন্দ্রার প্রযোজনায়, কৃষি জাগরণের সৌজন্যে অনুষ্ঠিত হল JDSTGA বার্ষিক সাধারণ সভা

KJ Staff
KJ Staff

বিগত ২রা জুন’২০১৯, জলপাইগুড়ির রবীন্দ্র ভবন প্রেক্ষাগৃহে জলপাইগুড়ি ডিস্ট্রিক্ট স্মল টি গ্রোয়ারস এ্যাসোসিয়েশনের (JDSTGA) ১৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়ে গেল। উক্ত অনুষ্ঠানে প্রায় ৮০০ থেকে ১০০০ জন ক্ষুদ্র চা চাষি উপস্থিত ছিলেন। মহিন্দ্রা এন্ড মহিন্দ্রার পিক আপ ডিভিশন ও ট্রাক্টর ডিভিশন এই অনুষ্ঠানের প্রধান প্রযোজকের ভূমিকা পালন করে, এছাড়াও দেশের প্রসিদ্ধ সার ও কীটনাশক সংস্থাও উক্ত বার্ষিক সভায় অংশগ্রহণ করেছিলো। এ্যাসোসিয়েশনের তরফ থেকে প্রত্যেক সংস্থার জন্য একটি করে স্টলের ব্যবস্থা করা হয়েছিলো, এবং সমস্ত সংস্থাকেই সকাল ১০ টার মধ্যেই স্টলের অধিকার হস্তান্তর করা হয়। ১৩ তম বার্ষিক সাধারণ সভার সূচনা হয়েছিলো সকাল ১২ টায়। সভায় উপস্থিত ছিলেন ইন্ডিয়ান টি রিসার্চ এ্যাসোসিয়েশন (TRA)-এর সভাপতি ডঃ টিকে বেরা, উত্তরবঙ্গ টি বোর্ড জেনারেল ডঃ চন্দ্রশেখর মিত্র, এবং শ্রী রজত কুমার রায়। কৃষিজাগরণ মিডিয়া গ্রুপ ছাড়াও উত্তরবঙ্গের বিভিন্ন সংবাদ মাধ্যম এই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলো। অনুষ্ঠানের প্রারম্ভে চা চাষের বর্তমান অবস্থা, ভবিষ্যৎ, এবং চা চাষের আয়, ব্যয়, সুবিধা ও অসুবিধা নিয়ে বিস্তর আলোচনা-পর্যালোচনা চলে।

বেলা ১টা৩০ নাগাদ মহিন্দ্রা এন্ড মহিন্দ্রার তরফ থেকে ৩০ মিনিটের একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের ব্যবস্থা করা হয়, যেখানে মোট ২৫ টি স্লাইড শো-এ পিক আপ ভ্যানের মাধ্যমে চা চাষিরা কিভাবে উপকৃত হতে পারেন সেই ব্যাপারে বিস্তারিত ব্যাখ্যা করা হয়। এছাড়া পিক আপ ভ্যানের মডেল, ইঞ্জিনের মেয়াদ ও চা পরিবহনের ক্ষেত্রে গাড়িটির উপযোগিতা সম্পর্কে বিস্তারিত তথ্য প্রশ্ন উত্তর মডেলের মাধ্যমে পরিবেশন করা হয়েছিলো। শুধু তাই নয়, চাষি ভাইয়েরা এই গাড়ীটি কিনলে  কোম্পানির তরফ থেকে কী কী সুবিধা প্রাপ্ত হতে পারে তারও একটি বিস্তারিত আলোচনাও চলে। মহিন্দ্রার প্রতিনিধি জানায় যে শুধুমাত্র চা চাষিদের কথা ভেবেই পিক আপ বিভাগ একটি সম্পূর্ণ নতুন মডেলের গাড়ী তৈরির জন্য বিনিয়োগ করেছে। তিনটি পিক আপ ভ্যান ও দুটি ট্রাক্টর নিয়ে মোট পাঁচটি গাড়ীর প্রদর্শন করা হয়। উপস্থিত জনসাধারণ এই প্রদর্শনীকে অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনার সাথে পরখ করেছেন, এবং তাঁরা মহিন্দ্রার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন, তাদের অনেকেরই মতামত যে আগামী দিনে মহিন্দ্রা এন্ড মহিন্দ্রার পিক আপ ডিভিশনের সুপ্রো ভ্যান চা চাষিদের উৎপাদিত চায়ের পরিবহন ও বিপণনের কাজে এক বিশেষ ভূমিকা পালন করতে চলেছে।

প্রতিনিধি - কৃষিজাগরণ

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters