৪.৪৬ কোটি টাকা দক্ষিণ ভারতে ভর্তুকি টি বোর্ডের

Monday, 16 March 2020 02:47 PM

ক্রমহ্রাসমান মূল্যের পরিস্থিতি বিবেচনা করে, টি বোর্ড অবশেষে মুলতুবি থাকা অনুদানগুলি প্রকাশ করেছে। টি বোর্ডের নির্বাহী পরিচালক এম বালাজি বলেন যে, "চায়ের দাম কমে যাওয়ায় কৃষক ও কলকারখানাগুলিকে সহায়তা করার জন্য বোর্ড দক্ষিণ ভারতে ১,৩৪৪ জন স্টেকহোল্ডারকে ৪.৪৬ কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে”।

তিনি আরো বলেছেন যে, "এর মধ্যে প্ল্যান্টেশন ডেভেলপমেন্ট স্কিম-এর আওতায় ২.১০ কোটি ১,০৯১ জন প্রান্তিক কৃষককে এবং অর্থোডক্স চা তৈরির জন্য ৩২ টি কারখানায় ১.৭০ কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে। অর্থোডক্স চা উৎপাদনের জন্য ভর্তুকি হিসাবে ২৬ লক্ষ টাকা অনুদান দেওয়া হয়েছে। লক্ষণীয় যে, ভর্তুকির অনুদান সরাসরি উপভোক্তাদের ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে।

কুনুরের স্টেকহোল্ডারদের একটি সভায় এই বিষয়ে বিশদে বক্তব্য রাখেন বালাজি, সেখানে উপস্থিত ছিলেন টি বোর্ডের ভাইস চেয়ারম্যান বি কুমারান এবং সদস্য জে রমন। তিনি আরও জানান, “টি বোর্ড এই ভর্তুকি ছাড়াও তফসিলি বর্ণ উপ-পরিকল্পনা (এসসিপি) অংশের আওতায় বৃক্ষরোপণকারী কর্মীদের ১৩২ জন শিশুকে শিক্ষামূলক উপবৃত্তি ২৯ লাখ এর এবং শ্রমিকদের ৮৭ জন শিশুদের ১১ লাখ এর অনুদান প্রদান করেছে।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: 4.46 crore subsidized tea board in South India

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.