প্রয়াত অভিনেতা ঋষি কাপুর, পরস্পর দুই দিনে দুই নক্ষত্রের পতন

Thursday, 30 April 2020 01:14 PM

অবসান ঘটল আর এক বলিউড তারকার, চলে গেলেন অভিনেতা ঋষি কাপুর। ক্যান্সারের সাথে দীর্ঘ লড়াইয়ের পরে আজ মুম্বাইয়ে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। কাপুর পরিবার এক বিবৃতিতে জানিয়েছে, 'আমাদের প্রিয় ঋষি কাপুর লিউকেমিয়ায় আক্রান্ত ছিলেন, লিউকেমিয়ার সাথে দুই বছরের লড়াইয়ের পরে আজ সকালে হাসপাতালে তাঁর দেহাবসান ঘটে’।

হাসপাতালের চিকিত্সকরা এবং অন্যান্য কর্মীরা বলেন যে, তিনি শেষ পর্যন্ত তাদের বিনোদন দিয়েছেন। তিনি খুবই প্রাণোচ্ছল মানুষ ছিলেন এবং দুই বছর যাবৎ এই সময়কালে চিকিত্সার মাধ্যমে বেঁচে থাকার লড়াইয়ে সম্পূর্ণরূপে দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন। পরিবার, বন্ধুবান্ধব, খাবার এবং চলচ্চিত্র ছিল তাঁর জীবনীশক্তির আধার এবং যারা এই সময়ে তাঁর সাথে সাক্ষাত করতেন, তারা অবাক হয়ে যেতেন, কীভাবে অসুস্থ অবস্থাতেও তিনি ভেঙ্গে না পড়ে দৃঢ় মনোবলের সাথে লড়াই করছেন। সর্বত্র রয়েছে তাঁর অনুরাগী, তিনি তাঁর অনুরাগীদের এই অফুরান ভালবাসার জন্য কৃতজ্ঞ ছিলেন। তাঁর প্রয়াণে, সকলেই গভীরভাবে মর্মাহত, কিন্তু তিনি চেয়েছিলেন অশ্রু নয়, খুশির সাথে হাসিমুখে যেন তাঁকে স্মরণ করা হয়।

আমরা এখন খুব কঠিন এক সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি, সর্বত্রই করোনাভাইরাস সংক্রমণের  জনসাধারণের মধ্যে চলাফেরা ও জমায়েতকে কেন্দ্র করে রয়েছে অসংখ্য বিধিনিষেধ। তাই আমরা তার সমস্ত ভক্ত ও শুভাকাঙ্ক্ষী এবং পরিবারের বন্ধুবান্ধবকে অনুরোধ করতে চাই, যাতে সরকারের জারি করা সমস্ত নির্দেশ মানা হয়।

৩০ এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগের আগে মুম্বইয়ের স্যার এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে এক সপ্তাহ ধরে আইসিইউ তে ভর্তি ছিলেন এই অভিনেতা।

ঋষি কাপুর ২০১৮ সালে ক্যান্সারে আক্রান্ত হন এবং তারপরে চিকিত্সার জন্য নিউ ইয়র্কে যান। তিনি সেখানে স্ত্রী, অভিনেতা নীতু কাপুরের সাথে প্রায় এক বছর অবস্থান করেছিলেন এবং সেপ্টেম্বর ২০১৯ -এ মুম্বাই ফিরে আসেন।

এই কিংবদন্তী অভিনেতাকে ঘিরে ভারত জুড়ে সেলিব্রিটিরা তাদের সমবেদনা জানাতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

অমিতাভ বচ্চন টুইটারে লিখেছেন, 'T 3517 - তিনি চলে গেলেন! ঋষি কাপুর....চলে গেলেন.... ....আমি বিধ্বস্ত’!

অভিনেতা অক্ষয় কুমার টুইট করেছেন, 'মনে হচ্ছে আমরা একটি দুঃস্বপ্নের মাঝে রয়েছি, যা খুবই হৃদয় বিদারক। তিনি কিংবদন্তি, এক দুর্দান্ত শিল্পী এবং পরিবারের ভাল বন্ধু ছিলেন’। তাঁর পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন।

রজনীকান্ত টুইটারে পোস্ট করেছেন, ‘আমার সবচেয়ে প্রিয় বন্ধু ঋষি কাপুর’ এবং তাঁর আত্মার শান্তি কামনা করেছেন, এই ঘটনায় তিনি অত্যন্তই মর্মাহত।

প্রিয়াঙ্কা চোপড়া টুইটারে লিখেছেন, 'আমার হৃদয় ভারী হয়ে আছে, যেন একটি যুগের পরিসমাপ্তি ঘটল। আপনার অপরিমেয় প্রতিভা দর্শনের সুযোগ আর কখনও হবে না। আপনাকে আরও কিছুটা চিনতে পারার মতো বিশেষ সুযোগও আর আসবে না। নীতু ম্যাম, রিধিমা, রণবীর এবং পরিবারের বাকি সদস্যের প্রতি রইল আমার সমবেদনা। রেস্ট ইন পিস স্যার’।

গতকাল উজ্জ্বল নক্ষত্র ইরফান খান (৫৪) এবং আজ কিংবদন্তী অভিনেতা ঋষি কাপুর (৬৭) – পরস্পর দুই তারকার অবসানে বলিউড জগতে নেমেছে গভীর শোকের ছায়া। তবে শুধু বলিউড জগতই নয়, এই দুই মহান ব্যক্তিত্বের অবসানে আমরা সকলেই শোকস্তব্ধ। অন্তর থেকে তাঁদের আত্মার শান্তি কামনা করি।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: After Irfan Khan passed away charming actor Rishi Kapoor due to cancer

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.