আগামী ৫ বছরে কৃষক উন্নয়নে কৃষকদের দৃষ্টিভঙ্গি জানবেন কৃষিমন্ত্রী!

KJ Staff
KJ Staff

আগামী পাঁচ বছরে কৃষি খাতের উন্নতির জন্য কৃষকদের কাছ থেকে পরামর্শ গ্রহণের জন্য কৃষক মন্ত্রী রাধা মোহন সিং বুধবার বুধবার 'কিশন কি মন কি বাত' উদ্যোগ শুরু করেন। রাজধানী দিল্লীতে উত্তরপ্রদেশসহ ছয় রাজ্যের কৃষকদের সঙ্গে কথাবার্তা হয়। অংশগ্রহণকারী কৃষক ও কৃষি প্রতিষ্ঠান তাদের লিখিত পরামর্শ দিয়েছে। একই রকম কথাবার্তা অন্যান্য রাজ্যের কৃষকদের সাথেও অনুষ্ঠিত হবে। সিং সাংবাদিকদের বলেন, "আজ আমরা যে পরামর্শ পেয়েছি তা একটি পোর্টালে আপলোড করা হবে। প্রথমবারের মত এই উদ্যোগের আয়োজন করা হচ্ছে"।

দেশের কৃষকদের তাদের পরামর্শ কৃষি মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। প্রস্তাব ১০ মার্চ পর্যন্ত সংগ্রহ করা হবে এবং বিজেপির নির্বাচনী প্রচারে অন্তর্ভুক্ত করা হবে। তিনি বলেন, এর উদ্দেশ্য  হোলো আগামী পাঁচ বছরে কৃষকরা সরকারের কাছ থেকে কি চাইছে তা নিশ্চিত করা এবং কৃষি খাতের উন্নতি সাধন করা।

সুত্রঃ দি ইকনামিক টাইম

- দেবাশীষ চক্রবর্তী

Published On: 07 March 2019, 03:48 PM English Summary: agriculture minister is open to all suggestions from farmers for agricultural development

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters