আগামী ৫ বছরে কৃষক উন্নয়নে কৃষকদের দৃষ্টিভঙ্গি জানবেন কৃষিমন্ত্রী!

Thursday, 07 March 2019 03:40 PM

আগামী পাঁচ বছরে কৃষি খাতের উন্নতির জন্য কৃষকদের কাছ থেকে পরামর্শ গ্রহণের জন্য কৃষক মন্ত্রী রাধা মোহন সিং বুধবার বুধবার 'কিশন কি মন কি বাত' উদ্যোগ শুরু করেন। রাজধানী দিল্লীতে উত্তরপ্রদেশসহ ছয় রাজ্যের কৃষকদের সঙ্গে কথাবার্তা হয়। অংশগ্রহণকারী কৃষক ও কৃষি প্রতিষ্ঠান তাদের লিখিত পরামর্শ দিয়েছে। একই রকম কথাবার্তা অন্যান্য রাজ্যের কৃষকদের সাথেও অনুষ্ঠিত হবে। সিং সাংবাদিকদের বলেন, "আজ আমরা যে পরামর্শ পেয়েছি তা একটি পোর্টালে আপলোড করা হবে। প্রথমবারের মত এই উদ্যোগের আয়োজন করা হচ্ছে"।

দেশের কৃষকদের তাদের পরামর্শ কৃষি মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। প্রস্তাব ১০ মার্চ পর্যন্ত সংগ্রহ করা হবে এবং বিজেপির নির্বাচনী প্রচারে অন্তর্ভুক্ত করা হবে। তিনি বলেন, এর উদ্দেশ্য  হোলো আগামী পাঁচ বছরে কৃষকরা সরকারের কাছ থেকে কি চাইছে তা নিশ্চিত করা এবং কৃষি খাতের উন্নতি সাধন করা।

সুত্রঃ দি ইকনামিক টাইম

- দেবাশীষ চক্রবর্তী

English Summary: agriculture minister is open to all suggestions from farmers for agricultural development

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.