মুদির বাজারে আমুলের প্রবেশ, লঞ্চ হল এই অর্গানিক পণ্য

 রুপালী দাস
রুপালী দাস
মুদির বাজারে আমুলের প্রবেশ, লঞ্চ হল এই অর্গানিক পণ্য

গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন লিমিটেড ( GCMMF) দেশ ও বিশ্বে আমুল নামে দুগ্ধজাত পণ্য বিক্রি করে । আমুল, যা দুধ , মাখন এবং আইসক্রিমের মতো অনেক দুগ্ধজাত পণ্য বিক্রি করে, মুদির বাজারে একটি বড় প্রবেশ করেছে। আমুল বর্তমানে জৈব খাদ্য পণ্যের ক্যাটাগরিতে থাকার পরিকল্পনা করছে । এর জন্য, কোম্পানিটি তার আমুল ব্র্যান্ডের (Amul Organic Floor Launch) অধীনে জৈব ময়দা চালু করেছে।

শীঘ্রই কোম্পানি এই সেগমেন্টে আরও অনেক পণ্য লঞ্চ করবে। আমুল এশিয়ার অন্যতম সুপার ব্র্যান্ড এবং সেই কারণেই কোম্পানিটি আমুল ব্র্যান্ড নামে জৈব আটা  চালু করেছে। আমুল তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই তথ্য শেয়ার করেছে।

সংস্থাটি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পরামর্শে আমুল অর্গানিক গমের আটা চালু করেছে। এছাড়াও , কোম্পানিটি কৃষকদের সাশ্রয়ী মূল্যের পরীক্ষার সুবিধা প্রদানের জন্য সারা দেশে 5টি জৈবিক পরীক্ষাগার স্থাপন করছে। GCMMF একটি বিবৃতিতে বলেছে যে কোম্পানিটি শীঘ্রই তার জৈব পোর্টফোলিও প্রসারিত করবে।

আরও পড়ুনঃ  খরিফ ধানের বীজ সংগ্রহ,চিকিৎসা এবং বীজতলা প্রস্তুতি

কোম্পানিটি এই অঞ্চলে সবুজ ডাল , তুর ডাল , ছানার ডাল এবং বাসমতি চাল চালু করবে। বর্তমানে ত্রিভুবনদাস প্যাটেল মোগার ফুড কমপ্লেক্সে কোম্পানির বেঞ্চ স্থাপন করা হচ্ছে। জিসিএমএমএফের এমডি আর. সোধি বলেন, আমুলের সিদ্ধান্ত দেশে জৈব চাষীদের একটি পুল তৈরি করবে।

সংস্থাটি জৈব ফসল সংগ্রহের জন্য দুধ সংগ্রহের একটি সমবায় পদ্ধতিও ব্যবহার করবে। এটি জৈব খাদ্য শিল্পকে গণতন্ত্রীকরণ করবে এবং জৈব কৃষকদের উপকৃত করবে। আমুল তার জৈব আটা দুটি প্যাকেজিংয়ে চালু করেছে। একটি 1 কেজি প্যাকের দাম 60 টাকা এবং একটি 5 কেজি প্যাকের দাম 290 টাকা৷

আরও পড়ুনঃ  মিশ্র মাছ চাষ করে উপার্জন হবে লাখ টাকা, রইল পদ্ধতি

Published On: 29 May 2022, 05:52 PM English Summary: Amul's entry into the grocery market, the launch is this organic product

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters