সপ্তাহান্তে শহরে ফের জাঁকিয়ে শীত

Friday, 24 January 2020 06:50 PM

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, শুক্রবার থেকেই নামছে পারদ। তবে এই দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। আগামী ৪৮ ঘণ্টায় এই তাপমাত্রা আরও ২ থেকে ৩ ডিগ্রী কমবে বলে জানানো হয়েছে।আলিপুর আবহাওয়া দফতরের মতে, সপ্তাহান্তে ফের জাঁকিয়ে শীত পড়বে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে। ফলে শনি ও রবিবারে শীতের আমেজ গায়ে মেখে ঘুরে বেড়াতে পারেন শহরবাসী উপভোগ করতে পারেন ছুটির দিন।

আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবারের সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রী সেলসিয়াস। তবে তা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। আগামী ৪৮ ঘণ্টায় এই তাপমাত্রাই আরও ২ থেকে ৩ ডিগ্রী কমবে বলে পূর্বাভাসে বলা হয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা নেমে যেতে পারে ১২ থেকে ১৩ ডিগ্রীর কাছাকাছি। ফলে ফের তীব্র শীত অনুভূত হবে।

বৃহস্পতিবার হালকা বৃষ্টিপাত হলেও এবং আকাশ এখনও আংশিক মেঘলা থাকলেও আপাতত বৃষ্টির আর কোনও সম্ভাবনা নেই। বরং বেলা বাড়লে রোদ ঝলমলে আকাশের দেখা মিলবে। শনি ও রবিবার ঠান্ডার আমেজ থাকলেও সোমবারের পর থেকে তাপমাত্রা বাড়তে পারে। তবে পূর্বাভাস অনুযায়ী, এরপর আবার একটি পশ্চিমী ঝঞ্ঝা সক্রিয় হওয়ার ফলে এর জেরে পরের সপ্তাহের মাঝামাঝি বৃষ্টিপাত হতে পারে।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: At- the- end -of -the -week,- cold- will- increase -more


Krishi Jagran Bengali Magazine Subscription Subscribe Online

Download Krishi Jagran Mobile App
Helo App Krishi Jagran

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.