আতমা প্রকল্পের কৃষি প্রযুক্তি সহায়কদের বেতন বৃদ্ধি

Wednesday, 24 October 2018 01:52 PM

কৃষকদের প্রযুক্তি সহায়তা দেওয়ার বিশেষ প্রকল্পের কর্মীদের বেতন অনেকটাই বাড়ানোর কথা ঘোষণা করল কেন্দ্রীয় কৃষি মন্ত্রক। ভারতবর্ষের ৬৪০ টি জেলার প্রতিটি ব্লকে এই আতমা  বা এগ্রিকালচার টেকনোলজি ম্যানেজমেন্ট প্রজেক্টটিতে কাজ চলছে। এই প্রকল্পে কাজ করছেন ব্লকস্তরে প্রযুক্তি নিবন্ধক ( বি. টি. এম. ) ও সহকারী প্রযুক্তি নিবন্ধকেরা (এ. টি. এম.) এবং গ্রাম পঞ্চায়েতে রয়েছেরন কৃষক বন্ধুরা। প্রযুক্তি নিবন্ধকেরা ও কৃষক বন্ধুরা গ্রামে গ্রামে গিয়ে চাষিদের বিজ্ঞানসম্মত উপায়ে কৃষি সম্প্রসারণের প্রশিক্ষণ দেন ও প্রয়োজন মত তথ্য সহায়তা দিয়ে কৃষকদের সহায়তা করেন।  বেশ কয়েক বছর ধরে এদের বেতন বৃদ্ধি না হওয়ায় তারা  মূল্য বৃদ্ধির বাজারে সমস্যায় ছিলেন।

সম্প্রতি কেন্দ্রীয় সরকার এই কৃষক বন্ধুদের বেতন ৬ হাজার থেকে বাড়িয়ে ১২ হাজার, ব্লকস্তরে প্রযুক্তি নিবন্ধকদের ২৫ হাজার থেকে বাড়িয়ে ৩০ হাজার, এবং সহকারী প্রযুক্তি নিবন্ধকদের বেতন ১৫ হাজার থেকে ২৫ হাজার করেছে। দীর্ঘদিন পরে চুক্তিতে নিযুক্ত এই বিশাল সংখ্যক সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি করা হল। কেন্দ্রীয় সরকারের চুক্তিতে নিযুক্ত আতমা প্রকল্পে কর্মরত কৃষক বন্ধু ও প্রযু্ক্তি নিবন্ধকদের বেতন বৃদ্ধিকে স্বাগত জানিয়েছেন রাজ্যের তৃণমূল কর্মচারী নেতা শ্রী পার্থ চট্টোপাধ্যায়।

- রুনা নাথ

English Summary: ATMA project

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.