ফেসবুক ব্যবহার করলে এড়িয়ে চলুন এই বিষয়গুলি, নইলে অযথা পড়বেন বিপদে

 রুপালী দাস
রুপালী দাস
Image credit- Google

সারা বিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার ক্রমাগত বাড়ছে, তবে বেশিরভাগ মানুষই ফেসবুক ব্যবহার করেন। এটি অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ। এখানে লোকেরা তাদের চিন্তাভাবনা শেয়ার করার পাশাপাশি তাদের ছবিও শেয়ার করে। প্রায়শই ব্যবহারকারীরা ফেসবুকে তাদের জীবনের বিশেষ মুহূর্ত, উপাখ্যান এবং গল্প শেয়ার করে থাকেন। একসাথে তারা একে অপরের ছবি পছন্দ করে এবং তাদের মতামত দেয়। 

কিন্তু আপনি কি জানেন যে ফেসবুকে কিছু পোস্ট করার আগে আপনাকে খুব সতর্ক হতে হবে? কারণ প্রায়ই মানুষ ফেসবুকে যেকোনো কিছু পোস্ট করেন এবং এর কারণে তাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। শুধু তাই নয়, কখনও কখনও মানুষ এত বড় ভুল করে যে তাদের বিরুদ্ধে মামলা পর্যন্ত হয়। তো চলুন জেনে নিই এমন কিছু ভুলের কথা, যা ফেসবুকে  এড়িয়ে চলা উচিত। 

ভুল তথ্য শেয়ার করবেন না

ফেসবুক পোস্টে কখনোই মিথ্যা বা সত্যহীন তথ্য শেয়ার করবেন না। এটি আপনার জন্য সমস্যার কারণ হতে পারে।

আপত্তিকর পোস্ট করবেন না 

কোনো পোস্ট বা শেয়ার করার আগে নিশ্চিত হয়ে নিন যে পোস্টটি আপত্তিকর নয়। এছাড়াও, এটিতে এমন কিছু লেখা নেই যা কোনও ব্যক্তি, সম্প্রদায় বা কোনও প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন করে।  আপনার পোস্টে এরকম কিছু পাওয়া গেলে জেল হতে পারে। 

ভুল শব্দ ব্যবহার করবেন না 

আপনার পোস্টে কখনই ভুল শব্দ ব্যবহার করবেন না। আপনি যদি আপনার পোস্টের মাধ্যমে ক্রমাগত কারও বিরুদ্ধে অশ্লীল শব্দ ব্যবহার করেন, তাহলে আপনার জেল পর্যন্ত হতে পারে। তাই সতর্কতার সঙ্গে ব্যবহার করুন ফেসবুক।  

আরও পড়ুনঃ  ২০২২ সালে কোন কোন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক! রইল ছুটির তালিকা

 

Published On: 18 January 2022, 01:58 PM English Summary: Avoid these things when using Facebook, otherwise you will end up in danger unnecessarily

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters