জন্ম মৃত্যু সার্টিফিকেট নিয়ে বড় ঘোষণা রাজ্যের! শুরু হচ্ছে পোর্টাল

 রুপালী দাস
রুপালী দাস
জন্ম মৃত্যু সার্টিফিকেট নিয়ে বড় ঘোষণা রাজ্যের! শুরু হচ্ছে পোর্টাল

অন্যান্য প্রয়োজনীয় নথির মতই জন্ম এবং মৃত্যুর সার্টিফিকেট বর্তমানে বিশেষ ভাবে উল্লেখযোগ্য। কিন্তু এই শংসাপত্র পেতে বহু সমস্যার সম্মুখীন হতে হয় সাধারণ মানুষদের। এই সংক্রান্ত সার্টিফিকেট পেতে জনগণদের পঞ্চায়েত বা পৌরসভা যেতে হয়। তবে এবার সেই সমস্যা থেকে মুক্তির পথ খুঁজে বের করেছে রাজ্য সরকার। এবার থেকে জন্ম এবং মৃত্যুর সার্টিফিকেট মিলবে যে হসপিটালে তারা ভর্তি থাকবে সেখান থেকেই।

এই বিষয়ে এবার মা ,মাটি মানুষের সরকার লঞ্চ করতে চলেছে পোর্টাল। ইতিমধ্যেই পোর্টালের সমস্ত টেস্ট সম্পূর্ণ হয়েছে। আগামী এপ্রিল মাসের গোড়া থেকেই চালু হবে এই পোর্টাল। ইতিমধ্যেই এই পোর্টালের সমস্ত কাজ সম্পন্ন হয়েছে। এবার থেকে হসপিটাল থেকেই মিলবে এই সার্টিফিকেট। যদিও পোর্টালের নামকরণ এখনও হয়নি। এই পোর্টালের নামকরণ করবেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সুত্রের খবর আগামী মাস থেকেই শুরু হতে চলেছে এই পোর্টাল। এবার থেকে হাসপাতাল বা মেডিক্যাল কলেজ, এমনকী মাতৃসদন থেকে পাওয়া যাবে জন্ম সার্টিফিকেট।  

Published On: 28 February 2022, 04:49 PM English Summary: Big announcement state with birth and death certificate! The portal is starting

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters