প্রিন্স চার্লস আক্রান্ত নভেল করোনাভাইরাস-এ !

Wednesday, 25 March 2020 07:27 PM

প্রিন্স চার্লসও আজ করোনাভাইরাসে আক্রান্ত। ক্লারেন্স হাউস এক বিবৃতিতে বলেছে, তিনি কিছু উপসর্গের অনুভব করেছেন, তবে এখনও স্বাস্থ্যে অন্য কোন সমস্যার সম্মুখীন তিনি হন নি।

বিবৃতিতে আরও বলা হয়েছে, “গত কয়েকদিন ধরে প্রিন্স অনেক জনগণের মধ্যে কাজ করেছেন। সুতরাং, কখন বা ঠিক কোথা থেকে এই ভাইরাসটি তাঁকে আক্রমণ করেছে,  তা জানা যায়নি। তাঁর সাথে ছিলেন কর্নওয়ালের ডাচেস ক্যামিলারও। কিন্তু আশাজনক যে, তাঁর শরীরে ভাইরাসের এই পরীক্ষার ফল নেতিবাচক এসেছে।

চার্লস এখন স্কটল্যান্ডের ব্যালমোরাল এস্টেটে  হোম কোয়ারেন্টিন এ থেকে কাজ করছেন। তিনি কুইন দ্বিতীয় এলিজাবেথের(৯৩বছর) জ্যেষ্ঠ পুত্র। কুইন এলিজাবেথ বাকিংহাম প্যালেস থেকে এক সপ্তাহ আগে উইন্ডসর ক্যাসলে চলে গিয়েছেন। রিপোর্ট অনুযায়ী, কুইন দ্বিতীয় এলিজাবেথ সম্পূর্ণ সুস্থই রয়েছেন। 

কুইন দ্বিতীয় এলিজাবেথ গত সপ্তাহে বলেন, "মানবজাতির বৃহত্তর কল্যাণের জন্য আমাদের সকলকে জীবনযাত্রার নিয়মিত রীতি পরিবর্তন করার পরামর্শ দেওয়া হচ্ছে।" রেকর্ড অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখনও পর্যন্ত করোনভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ৮,০৭৭ টি এবং মৃতের সংখ্যা ৪২২। প্রধানমন্ত্রী বরিস জনসন সংক্রমণ রুখতে দৈনন্দিন জীবনে কঠোর নিয়ন্ত্রণ আরোপ করেছেন। তিনি অনেক ব্যবসা বন্ধ করার নির্দেশ দেন এবং স্থানীয় মানুষকে বাড়ির ভিতরে অর্থাৎ হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছেন।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: Britain’s Prince Charles Tests Positive for Novel Corona

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.