অ্যাপে বাজেট ২০২২: এখন আপনি স্মার্টফোনে আপনার নিজস্ব ভাষায় বাজেট সম্পর্কিত সমস্ত খবর পাবেন,চালু হচ্ছে ইউনিয়ন বাজেট মোবাইল অ্যাপ

Saikat Majumder
Saikat Majumder
বাজেট ২০২২

এবারের বাজেটও হবে ডিজিটাল এবং প্রতিটি বাজেটের তথ্য সাধারণ মানুষের কাছে সহজে পৌঁছে দিতে নতুন অ্য়াপ চালু করছে কেন্দ্র সরকার।বাজেটের তথ্য সাধারণ মানুষের কাছে সহজলভ্য করতে সরকার এই মোবাইল অ্যাপ চালু করেছে। এই অ্যাপে সম্পূর্ণ বাজেট হিন্দি এবং ইংরেজিতে দেখার সুবিধা থাকবে।  

উল্লেখ্য,১লা ফেব্রুয়ারি, ২০২২-এ অর্থমন্ত্রী নির্মলা সীতারামন দেশের সাধারণ বাজেট পেশ করবেন। সকাল ১১টায় বাজেট পেশ করা হবে। এই অ্যাপের মাধ্যমে বাজেট উপস্থাপনের পর সাধারণ মানুষ তাদের মোবাইলে তাদের নিজস্ব ভাষায় তা পড়তে পারবেন। কেন্দ্রীয় বাজেট মোবাইল অ্যাপে বাজেট সংক্রান্ত সমস্ত তথ্য পাবেন মানুষ।আসলে এই বাজেট জনগণের কাছে সহজলভ্য করতেই সরকার এই উদ্যোগ নিয়েছে। 

আরও পড়ুনঃPrasab sathi Prakalpa : অন্তঃসত্ত্বা মহিলাদের জন্য অভিনব উদ্যোগ রাজ্যের, সঙ্গে “প্রসব সাথী”

ইউনিয়ন বাজেট মোবাইল অ্যাপ কোথায় ডাউনলোড করবেন

ব্যবহারকারীরা http://indiabudget.gov.in থেকে ডাউনলোড করতে পারেন।এগুলি ছাড়াও, অন্যান্য অনেক বাজেট সম্পর্কিত অ্যাপ গুগল প্লে স্টোরে দৃশ্যমান তবে আপনি সরকারী অ্যাপেই সবচেয়ে নির্ভরযোগ্য উপায়ে বাজেট অ্যাক্সেস করতে পারেন। এর সাথে, আপনি ডিজিটাল সংসদ অ্যাপের মাধ্যমে মোবাইলে ২০২২ সালের বাজেট লাইভ দেখতে সক্ষম হবেন।এটি আরেকটি অ্যাপ যা আপনাকে বাজেট সম্পর্কিত তথ্য দিতে পারে।সংসদের উভয় কক্ষের কার্যক্রম ডিজিটাল সংসদ অ্যাপে সরাসরি সম্প্রচার করা হবে,অর্থাৎ আপনি এই অ্যাপে সাধারণ বাজেট লাইভ দেখতে পারবেন। 

আরও পড়ুনঃDuare Sarkar: দুয়ারে সরকার ক্যাম্পে এবার পাবেন স্বাস্থ্য পরিষেবা! কি কি পরীক্ষা করাতে পারবেন?

Published On: 29 January 2022, 11:46 AM English Summary: Budget 2022: Now you will get all the news related to budget in your own language on your smartphone, Union Budget mobile app is being launched

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters