কৃষকদের জন্য কল সেন্টার! এএফসি ইন্ডিয়া এবং কৃষি জাগরণের মধ্যে সমঝোতা স্মারক

 রুপালী দাস
রুপালী দাস
কৃষকদের জন্য কল সেন্টার! এএফসি ইন্ডিয়া এবং কৃষি জাগরণের মধ্যে সমঝোতা স্মারক

এএফসি ইন্ডিয়া এবং কৃষি জাগরণের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। মূল্য শৃঙ্খল ব্যবস্থাপনার মাধ্যমে খাদ্য ও কৃষি উন্নয়ন, খামার উদ্যোগ উন্নয়নের ক্ষেত্রে প্রকল্পগুলিকে সুরক্ষিত ও প্রচারের জন্য রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের বিভাগ, জাতীয় এবং আন্তর্জাতিক বিভাগগুলির মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

এমওইউ এর বিষয়:

  1. কৃষি জাগরণ AFC কে AFCL লখনউ অফিসে তাদের পরিকাঠামো সহ একটি কল সেন্টার স্থাপন করতে সাহায্য করবে।

    2. যা সমগ্র ভারতে বিদ্যমান FPO এবং নতুন FPO তৈরি করতে ব্যবহার করা যেতে পারে৷

    3. দক্ষ সমর্থন ব্যবস্থা সহ কৃষি উৎপাদনশীলতা এবং আয়ের মাধ্যমে কৃষক সম্প্রদায় এবং বনবাসীদের জীবিকা বৃদ্ধি করা।

    4. নারী উদ্যোক্তা এবং ক্ষমতায়ন উন্নীত করা।

    5. নির্দিষ্ট কর্মসূচীর পরিধি, পরিধি এবং পরিধি সম্পর্কে তথ্য বিনিময় করবে।

    6. গবেষণা, প্রযুক্তি স্থানান্তর এবং ক্ষমতা বৃদ্ধি

    7. মালিকানা তথ্য, বাণিজ্য গোপনীয়তা, ব্যবসা পরিকল্পনা, বিপণন পরিকল্পনা, বা অন্যান্য তথ্য প্রকাশ করবে না যা গোপনীয় থাকবে৷

আরও পড়ুনঃ  লাল সোনাঃ জাফরান চাষে ৬ লাখ লাভ!

AFCL হল ভারতের কৃষি , গ্রামীণ উন্নয়ন এবং অন্যান্য কৌশলগত আর্থ-সামাজিক খাতের জন্য একটি উপদেষ্টা, নীতি উপদেষ্টা এবং বাস্তবায়ন সংস্থা । কৃষি জাগরণ এগ্রি মিডিয়ার অগ্রগামী। এটি লিমকা বুক অফ রেকর্ডসে বৃহত্তম প্রচারিত কৃষি-গ্রামীণ ম্যাগাজিনের জন্য রেকর্ড করা হয়েছে। ভারতের নেতৃস্থানীয় এবং বিশ্বস্ত কৃষি গ্রামীণ মিডিয়া হাউসগুলির মধ্যে একটি।

আরও পড়ুনঃ  FICCI কৃষি রাসায়নিকের উপর GST কমিয়ে ৫ শতাংশ করার আহ্বান জানিয়েছে

AFCL বিভিন্ন ক্ষেত্রে  প্রকল্পের একটি বিস্তৃত পরিসরে কাজ করেছে যেমন কমিউনিটি ফার্মিং, কৃষি সম্প্রসারণ, জৈব/প্রাকৃতিক প্রশিক্ষণ মূল্য শৃঙ্খল এবং কৃষি ব্যবসার উন্নয়ন, জলাশয় উন্নয়ন, বনায়ন, জলবায়ু পরিবর্তন, গ্রামীণ জীবিকা উন্নয়ন, শিক্ষা ইত্যাদি।

Published On: 23 June 2022, 03:21 PM English Summary: Call center for farmers! Memorandum of Understanding between AFC India and Krishi Jagran

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters