আধার কার্ডের নিয়মে পরিবর্তন, আধার কার্ডে লাগবে না ঠিকানা প্রমাণ

 রুপালী দাস
রুপালী দাস
আধার কার্ডের নিয়মে পরিবর্তন, আধার কার্ডে লাগবে না ঠিকানা প্রমাণ

বর্তমান সময়ে, আধার কার্ড একটি অপরিহার্য নথি হয়ে উঠেছে। আধার কার্ড তৈরি করতে, আমাদের সকলকে আমাদের ব্যক্তিগত তথ্য যেমন বাড়ির ঠিকানা, নাম, ছবি, প্যান আইডি ইত্যাদি দিতে হবে, কারণ এই সমস্ত তথ্য ছাড়া আধার কার্ড বৈধ নয়, তবে এর মধ্যেই আধার কার্ডে ভারতের অনন্য পরিচয় কর্তৃপক্ষ (UIDAI) কিছু পরিবর্তন করেছে। তাহলে জেনে নেওয়া যাক আধারে নতুন কী কী পরিবর্তন করা হয়েছে?

আসলে,  ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (UIDAI) আধার কার্ড সম্পর্কে নির্দেশ দিয়েছে যে এখন আধার কার্ডটি তার বাড়ির ঠিকানা না দিয়েই দেওয়া হবে, তবে আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলে রাখি যে এই পরিবর্তনটি শুধুমাত্র যৌনকর্মীদের জন্য জারি করা হয়েছে।  

ন্যাশনাল এইডস কন্ট্রোল অর্গানাইজেশন এমন একটি বিভাগ যা যৌনকর্মীদের একটি ডাটাবেস রক্ষণাবেক্ষণ করে। জাতীয় এইডস নিয়ন্ত্রণ সংস্থার দেওয়া শংসাপত্রের ভিত্তিতে যৌনকর্মীদের আধার কার্ড দেওয়া হবে। আধার কার্ডের জন্য তাদের বাড়ির ঠিকানা চাওয়া হবে না। ন্যাশনাল এইডস কন্ট্রোল অর্গানাইজেশনের গেজেটেড অফিসার দ্বারা যৌনকর্মীদের জারি করা শংসাপত্রগুলি UADA অনুমোদন করবে।

 সুপ্রিম কোর্টে শুনানি 

প্রাপ্ত তথ্য অনুযায়ী, যৌনকর্মীদের সামাজিক নিরাপত্তা নিয়ে অতীতে সুপ্রিম কোর্টে এই বিষয়ে প্রস্তাব করেছিল UIDAI। যার শুনানি করেছে সুপ্রিম কোর্ট।

Published On: 04 March 2022, 03:34 PM English Summary: Changes in Aadhaar card rules, Aadhaar card does not require proof of address

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters