কলকাতা পুলিশ প্রধানের বাসভবনে সিবিআই-এর ছাপা মারার প্রতিবাদে মুখ্যমন্ত্রীর ধর্না

KJ Staff
KJ Staff
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কলকাতায় 'সংবিধান সংরক্ষণ করুন' ধর্নায় বসে আছেন। - (চিত্র - Times Now)
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কলকাতায় 'সংবিধান সংরক্ষণ করুন' ধর্নায় বসে আছেন। - (চিত্র - Times Now)

কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারের বাসভবনে সিবিআই কর্মকর্তাদের সাম্প্রতিক হামলার প্রচেষ্টার বিরুদ্ধে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এসপ্ল্যানেডের কাছে কাল রোববার সন্ধ্যায় ধর্নায় বসেছিলেন।

প্রচার মাধ্যমকে সম্বোধন করে মমতা বলেন, “সিবিআই কোনো অনুসন্ধানের ওয়ারেন্ট ছাড়াই কুমারের বাসায় আসেন। বিরোধী দলকে হয়রানি করার জন্য কেন্দ্রীয় সরকার ইচ্ছাকৃতভাবে রাজনৈতিক বিবাদের চেষ্টা চালায়।”

"কী করে তারা (সিবিআই) সার্চ ওয়ারেন্ট ছাড়াই পুলিশ কমিশনারের বাড়িতে অভিযান চালায়? রাজীব কুমার সেরা পুলিশ কর্মকর্তাদের মধ্যে একজন। সারদা ঘুষ নিয়ে সে জড়িত নয়! তিনি কেবল তদন্তের জন্য গঠিত বিশেষ তদন্ত দলের (এসআইটি) নেতৃত্বে ছিলেন। বিরোধী দলকে নাজেহাল করার জন্য ইচ্ছাকৃতভাবে ব্যাপারটা ঘটানো হয়েছে”, কুমারের বাড়ির পরিদর্শন শেষে মুখ্যমন্ত্রী বলেন।

"এটি গণতন্ত্র ও সংবিধানের উপর একটি ভয়ানক আক্রমণ। আমি এইটার বিরুদ্ধে ধর্নায় বসার সিদ্ধান্ত নিয়েছি। এটি একটি সত্যাগ্রহ হবে," বলেছেন ব্যানার্জী।

"১৯ জানুয়ারি ইউনাইটেড ইন্ডিয়া সমাবেশে অংশগ্রহণকারীদের বিরুদ্ধে এটি একটি আক্রমণ কেন্দ্রের,” পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কেন্দ্রকে লক্ষ্য করে বলেন।

"আমার কাছে তথ্য আছে যে ১৯ জানুয়ারি আমরা যখন ইউনাইটেড ইন্ডিয়া সমাবেশ সংগঠিত করেছিলাম তখন ২৩ জন দল অংশ নিলে নরেন্দ্র মোদি সিবিআই কর্মকর্তাদের আমাদের বিরুদ্ধে কিছু করার জন্য বলেন। বিরোধী দলদের ঐক্যবদ্ধ করার জন্য তারা ভীত," মমতা বলেন।

২০০৭ সালে, সিঙ্গুরের ভূমি অধিগ্রহণ আন্দোলনের সময় মমতা ব্যানার্জী জাতীয় মহাসড়কে ১৬ দিনের ধর্না দিয়েছিলেন।

- অভিষেক চক্রবর্তী (abhishek@krishijagran.com)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters