কোডেশিয়ার মেলায় ঠাসাঠাসি দর্শক

Tuesday, 24 July 2018 01:05 PM

কোডিসিয়া কৃষিমেলা (Codissia’s Agritex)-র তৃতীয় দিনের শেষে অত্যন্ত সাফল্যের সাথে বাণিজ্য মেলা শেষ হয়। এই দিনে প্রায় ৭৫.০০০ মানুষ উপস্থিত ছিলেন। তাদের মধ্যে এলাকার সমৃদ্ধ কৃষক, উদ্যোক্তা, গবেষক, কৃষি উৎসাহী, ও ডিলাররাও উপস্থিত ছিলেন। Codissia-র এই বৎসরের উদ্যোগে বিগত বৎসরগুলির তুলনায় অনেক বেশী সংস্থা অংশ গ্রহণ করেছিলো।

এবছরের Agritex প্রমাণ করেছে, যে বিগত বৎসরগুলির তুলনায় এটি অনেক বেশী সংগঠিত। সমস্ত বিপণিগুলি ছিলো অত্যন্ত সুসজ্জিত, এবং অনেকটা জায়গা জুড়ে সেগুলিকে তৈরী করা হয়েছিলো, যেখানে দর্শনার্থীরা খুব সহজেই বিপণিগুলিকে ঘুরে দেখতে পেরেছিলো ও তাদের মতামত ব্যক্ত করতে পেরেছিলো। এমনকি দর্শনার্থীদের রসনাতৃপ্তির জন্য বানানো হয়েছিলো ফুড কোর্ট, যেখানে এমন সুসংগঠিত ব্যবস্থাপনা করা হয়েছিলো যাতে দর্শনার্থীরা তাদের পছন্দমতো খাদ্যের সুব্যবস্থা করেছিলো যাতে দর্শনার্থীরা তাদের পছন্দ মত খাদ্যের সরবরাহ পেয়েছিলো সর্বক্ষণ। সমস্ত রকম তামিল ঘরানার খাদ্য পরিবেশন করা হয়েছিলো ফুডকোর্ট থেকে, যাতে ভিন রাজ্যের দর্শনার্থীরা দক্ষিণ ভারতীয় খাদ্যের স্বাদ উপভোগ করতে পারে।

বাণিজ্য জগতের বিস্তর রথীমহারথীরা এই ‘Codissia’s Agritex’ এ উপস্থিত থেকে এই প্রদর্শনীতে তাদের স্থান সম্বন্ধে নিশ্চিত করেছিলেন, এছাড়াও বিবিধ অনুষ্ঠানের মাধ্যমে MRF, Jain Irrigation, Zentech Engineering ইত্যাদি বড় বড় সংস্থা তাদের বিভিন্ন অত্যাধুনিক উৎপাদিত পণ্য সামগ্রীর উদ্বোধন করে।  

- প্রদীপ পাল

Share your comments



Krishi Jagran Bengali Magazine Subscription Subscribe Online


Download Krishi Jagran Mobile App

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.