‘বাংলার কৃষকরা সুবিধা পাননি, কিন্তু গোয়ার কৃষকরা পান’ গোয়া সফরে গিয়ে মন্ত্যব্য অমিত শাহ'র

 রুপালী দাস
রুপালী দাস
‘বাংলার কৃষকরা সুবিধা পাননি, কিন্তু গোয়ার কৃষকরা পান’ গোয়া সফরে গিয়ে মন্ত্যব্য অমিত শাহ"র

পাখির চোখ এখন সৈকতের শহর গোয়ায়। আর মাত্র তিন দিন তারপরই ভোটের দামামা গোয়ার পটভূমিতে। সৈকতের শহরে রাজত্ব করতে মরিয়া কেন্দ্র এবং রাজ্য। সেই নিয়েই হাজারো প্রস্তুতি নিচ্ছে রাজ্য সরকার এবং কেন্দ্র। সম্প্রতি ভোট প্রচারের জন্য গিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে গিয়েই মমতাকে তোপ অমিত শাহের।  ভোট দেওয়ার আগে সকলকে দিলেন সতর্কবার্তা।

এদিন গোয়ায় বাড়ি বাড়ি গিয়ে প্রচার করেন তিনি। নাম না করেই বাংলার শাসকদলকে কটাক্ষ করে তিনি বলেন ” অনেক ছোট ছোট দল এখানে এসেছে ভোটের জন্য । যেখানেই তারা ক্ষমতায় এসেছে,  সেখানে ক্ষমতায় এসেই কেন্দ্রের সঙ্গে লড়াই শুরু করেছে। মোদীজী প্রকল্প পাঠাতেন, কিন্তু সেগুলির বাস্তবায়ন হয় না।”

কিষান সম্মান নিধি প্রকল্পের কথা উল্লেখ করে তিনি বলেন, “কৃষকদের ৬ হাজার টাকা করে দেওয়ার প্রকল্প এনেছিলেন মোদীজী। গোয়ার কৃষকরা সেই সুবিধা পেয়েছেন, কিন্তু বাংলার কৃষকরা সেই সুবিধা পাননি।” পাশাপাশি বিনামূল্যে  চিকিৎসার প্রকল্প আয়ুষ্মান ভারত নিয়েও মমতাকে কটাক্ষ করেন আমিত শাহ। তিনি বলেন, “বিনামূল্যে ৫ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসার প্রকল্প আয়ুষ্মান ভারত চালু করার প্রস্তাব পাঠিয়েছিলেন, কিন্তু ওরা তা বাস্তবায়ন করেননি। কেন? কারণ এতে মোদীজীর জনপ্রিয়তা বাড়বে। ইচ্ছে করে তারা লড়াই শুরু করে। আর তাই পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ প্রধানমন্ত্রী আয়ুষ্মান ভারত প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত।”

Published On: 10 February 2022, 12:08 PM English Summary: Commenting on Amit Shah's visit to Goa, he said, "Bengal farmers did not get benefits, but Goa farmers did."

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters