পাঞ্জাবের ফাজিলকার উত্তরাংশে করমন্ডলের অধীনে সিএসআর-এর উদ্যোগে অনুষ্ঠিত হল "করমন্ডল শিশু (বালিকা) শিক্ষা বৃত্তি প্রোগ্রাম"

Thursday, 13 February 2020 11:43 PM

২৫ শে জানুয়ারি, ২০২০, করমন্ডলের অধীনে সিএসআর-এর উদ্যোগে পাঞ্জাবের ফাজিলকার উত্তরাংশে ৪০ জন কৃতি ছাত্রীদের নিয়ে অনুষ্ঠিত হল "করমন্ডল শিশু (বালিকা) শিক্ষা বৃত্তি প্রোগ্রাম"। ফাজিলকা পাকিস্তানের সীমান্তের পার্শ্ববর্তী অঞ্চল। নয় বৎসর পূর্বে অঞ্চলটি জেলায় রূপান্তরিত হলেও, এই স্থানের সীমান্তবর্তী গ্রামগুলির অবকাঠামো এবং অর্থনৈতিক অবস্থার ততোধিক উন্নতিসাধন হয়ে ওঠেনি। তবে, করমন্ডল এই অঞ্চলে উল্লেখযোগ্যভাবে ব্যবসা করে চলেছে। পিছিয়ে পড়া জেলাটির বাস্তব অবস্থার কথা বিবেচনা করে, এই অঞ্চলের ১০ টি স্কুলের মধ্যে প্রথম এবং দ্বিতীয় হওয়া ছাত্রীদের বাছাই করে জন্য ৪০ জন ছাত্রীকে নির্বাচিত করা হয়েছে বৃত্তি প্রদানের জন্যে।

মি. সতীশ তিওয়ারি (সিনিয়র জিএম, করমন্ডল), অল ইন্ডিয়া মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ড. রেণু ধুদিয়া, উপ-শিক্ষা অফিসার প্রদীপ খানগওয়াল, প্রিন্সিপাল মি. সন্দীপ ধুদিয়া, ডিলারস এবং কোম্পানির আধিকারিকগণ এই অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেছিলেন। উপস্থিত সকল সম্মানীয় ব্যক্তিবৃন্দ এই বালিকা শিক্ষার্থীদের, আত্ম, পরিবার ও জাতির উন্নয়নের লক্ষ্যে, তাদের সাফল্যময় যাত্রাকে অগ্রসর করতে উত্সাহিত করেন এবং অর্থনৈতিকভাবে দুর্বল বুদ্ধিমতি বালিকা শিক্ষার্থীদের সমর্থন করার জন্য সকলে করমন্ডলের এই উদ্যোগের প্রশংসা করেন।

৫০০০/৩৫০০ টাকা মূল্যের এইচডিএফসি প্রিপেড কার্ড, সার্টিফিকেট, মেডেল দ্বারা ওই ছাত্রীদের পুরস্কৃত করা হয়েছে এবং স্কুল ব্যাগ, টিফিন বক্স ইত্যাদি বিতরণ করা হয়েছে (ব্যবসায়ী কর্তৃক প্রযোজিত)

আমরা শিক্ষার্থী, তাদের পিতামাতা, শিক্ষক, স্থানীয় মানুষ এবং ডিলারদের কাছ থেকে এই প্রোগ্রামটি পরিচালনার জন্য খুব ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছি। এই প্রোগ্রামটি স্থানীয় মিডিয়া দ্বারা কভার করা হয়েছে।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: “Coromandel Girl Child Education Scholarship Program”- organized -at -Fazilka, Punjab -on- 25th Jan-2020.

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.