Corona Cases in India: টানা ৮ দিন ধরে দেশে কমছে মৃত্যুর সংখ্যা, সাথে অ্যাক্টিভ কেসের সংখ্যা

KJ Staff
KJ Staff
Covid 19 Update (Image Credit - Google)
Covid 19 Update (Image Credit - Google)

স্বস্তির নিঃশাস পড়ছে দেশে | বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা। দেশে ক্রমশ কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। বহু দিন পর দেশে ১ দিনে করোনা আক্রান্তের সংখ্যা দেড় লাখের নিচে নেমে গেছে।

দেশের বেশ কিছু অংশে সংক্রমণ কমতে দেখা গিয়েছে, যার প্রভাবে দেশের সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা (Active covid cases) খানিকটা হ্রাস পেয়েছে। ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩২ হাজার ৩৬৪ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮৫ লক্ষ ৭৪ হাজার ৩৫০ জন।

করোনা গ্রাফ (Corona Graph):

সাধারণত, গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২,৭১৩ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৪০ হাজার ৭০২ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৬৫ লক্ষ ৯৭ হাজার ৬৫৫ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ৩৫ হাজার ৯৩৩ জন। দেশে সুস্থতার হার ৯৩.১ শতাংশ। সর্বোপরি, রিকোভারি রেটও বেশ ভালো | আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ২২ কোটি ৪১ লক্ষ ০৯ হাজার ৪৪৮ জনের।

রাজ্য অনুযায়ী করোনা সংখ্যা (State wise corona report):

সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লক্ষ ৯১ হাজার ৪১৩ জন | আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৭,৩৯৪ জনের | গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫,২২৯ জন | আর মৃত্যু হয়েছে ৬৪৩ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ লক্ষ ৫৩ হাজার ৪৪৬ জনের | এখনো,  মৃত্যু হয়েছে ৩০,৫৩১ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৮,৩২৪ জন।

কেরলে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লক্ষ ৮৪ হাজার ৮৫৩ জন। এবং মৃত্যু হয়েছে ৯,৩৭৫ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৮,৮৫৩ জন।

তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ লক্ষ ৭২ হাজার ৭৫১ জন | আর মৃত্যু হয়েছে ২৫,৬৬৫ জনের।

আরও পড়ুন - Indian Railway Recruitment - চাকরির বিজ্ঞপ্তি জারি করল ইন্ডিয়ান রেলওয়ে, দেখুন আবেদন পদ্ধতি

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ৯৫ হাজার ২১২ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২০,৮৯৫ জনের।

অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৭ লক্ষ ২৮ হাজার ৫৭৭ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,২১৩ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ২৭ হাজার ৯২৬ জন। মৃত্যু হয়েছে ২৪,৪৪৭ জনের।

দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৩ হাজার ৫৩৫ জন | আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৯২১।

ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৭৬,৭৬০ আর মৃত্যু হয়েছে ১৩,১৩৯ জনের।

নিবন্ধ - রায়না ঘোষ

আরও পড়ুন - Spices Board Recruitment 2021: রাজ্যের মশলা গবেষণা কেন্দ্রে চলছে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters