করোনার সুনামি দেশে! সপ্তাহান্তে কারফিউ জারি করল দিল্লি সরকার

 রুপালী দাস
রুপালী দাস

দেশে করোনার সুনামি। দিন দিন বেড়েই চলেছে সংক্রমণ। করোনা ঠেকাতে বিভিন্ন রাজ্যে একাধিক সিদ্ধান্ত নিচ্ছে সরকার। দিল্লি সরকার ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়েছে কারফিউ এর। সপ্তাহান্তে দু দিন সম্পূর্ণ বন্ধ থাকবে গোটা শহর। নির্দেশাবলী অনুসারে, শহরের সরকারী অফিসগুলিকে অবশ্যই কর্মীদের বাড়ি থেকে কাজ করার অনুমতি দিতে হবে, যখন বেসরকারী সংস্থাগুলিকে  সপ্তাহান্তে 50% ক্ষমতায় কাজ করতে হবে  ।

Covid-19/Omicron-এর শীর্ষস্থানীয় আপডেট: 

  • ওমিক্রন ভেরিয়েন্টের  ব্যাপকতা  ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। গত 8-10 দিনে, দিল্লি 11,000 টিরও বেশি পজেটিভ কেস রেকর্ড করেছে, যার মধ্যে প্রায় 350 জন হাসপাতালে রয়েছেন, মাত্র 124 জন রোগীর অক্সিজেন প্রয়োজন, এবং 7 জনের ভেন্টিলেটরে রয়েছে। 
  • মেট্রো স্টেশন এবং বাস স্টপের বাইরে যানজট কমাতে, বাস এবং মেট্রো ট্রেনগুলি আবার পূর্ণ আসন ক্ষমতায় চলবে।
  • কোভিড বৃদ্ধির বিরুদ্ধে লড়াই করার জন্য, ডিডিএমএ শনিবার এবং রবিবার দিল্লিতে কারফিউ কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে।
  • অত্যাবশ্যকীয় সেবায় নিয়োজিত ব্যক্তিরা ছাড়া সকল সরকারি কর্মকর্তা বাড়ি থেকে কাজ করবেন।বেসরকারী অফিসের 50% কর্মী বাড়ি থেকে কাজ করবে।
  • লখনউয়ের মেদান্ত হাসপাতালে 33 টি কোভিড পজিটিভ কেস সনাক্ত করা হয়েছে - 32 হাসপাতালের কর্মী এবং 1 জন জরুরি ডাক্তার।সকলেই উপসর্গহীন; অতিরিক্ত কর্মী এবং চিকিত্সকদের স্ক্রীনিং করা হচ্ছে, এবং দূষিত বিভাগগুলি স্যানিটাইজ করা হচ্ছে।  
  • পাতিয়ালার সরকারি মেডিকেল কলেজে পাঞ্জাব কোভিড-১৯ মামলার খবর পাওয়া গেছে।সব ক্ষেত্রেই সম্ভবত ওমিক্রন ধরনের। জিনোমের জন্য নমুনাগুলি ক্রমানুসারে পাঠানো হয়েছে। পাতিয়ালার প্রশাসন সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার পরিকল্পনা করেছে।
  • ওডিশার পুরীতে তিনজন বাঙালি পর্যটক ওমিক্রনের জন্য পজেটিভ পরীক্ষা করেছেন।রিপোর্ট অনুসারে, হোটেলটিকে একটি মাইক্রো-কন্টেনমেন্ট জোন হিসাবে মনোনীত করা হয়েছে।
  • ওড়িশায় মঙ্গলবার তিন মাসেরও বেশি সময়ে COVID-19 কেসে সবচেয়ে বড় এক-দিনে লাফ দেওয়া হয়েছে, স্বাস্থ্য বিভাগ অনুসারে আরও 680 জনের রিপোর্ট পজেটিভ এসেছে।

 

 

Published On: 05 January 2022, 12:19 PM English Summary: Covid India Latest Updates: Delhi Imposes Weekend Curfew; More Information Inside

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters