ছয়টি উন্নত পণ্য বাজারে নিয়ে এল ক্রিস্টাল

Saturday, 21 July 2018 01:48 PM

কীটনাশক, ছত্রাকনাশক, আগাছানাশক এবং প্ল্যান্ট গ্রোথ রেগুলেটর তৈরীর প্রথম সারীর কোম্পানীগুলির মধ্যে প্রধান ক্রিস্টাল ক্রপ প্রোটেক্‌শান লিমিটেড বাজারে একগুচ্ছ নতুন পণ্য নিয়ে এল কৃষক স্বার্থে।

কৃষকদের উৎপাদনশীলতা বাড়ানোর লক্ষ্যে ক্রিস্টালের রিসার্চ এবং ডেভলপমেণ্ট দপ্তর কিছু গুরুত্বপূর্ণ পণ্য উদ্ভাবন করেছে যেমন –

ছত্রাকনাশক – অ্যাজোট্রিক্স যা ধান গাছে ছত্রাক নিয়ন্ত্রণ করবে, ‘প্লুটণ’ যা টম্যাটোর ছত্রাকনাশে সাহায্য করবে।

আগাছানাশক – চাষ জমিতে সমস্যা কমানোর ক্ষেত্রে আগাছানাশক খুবই কার্যকরী। ক্রিস্টাল ‘পোনোক্সা’ ‘পেনাড্রিল প্লাস’ নামক দুটি উন্নত আগাছা নাশক বাজারে নিয়ে এল।

কীটনাশক-এর ক্ষেত্রে তারা ‘নিও সুপার’, নামক প্রোডাক্টের উপস্থাপণ করে।

দ্রব্যগুলির গুণাগুণ সম্বন্ধে বলতে গিয়ে ক্রিস্টালের ন্যাশনাল সেল্‌স হেড শ্রী অজিত শঙ্খধর বলেন “কৃষকদের উন্নতির লক্ষে কাজ করার জন্য আমরা এই পণ্যগুলি বাজারে নিয়ে আসতে পেরে আপ্লুত। পণ্যগুলি কার্যকরী ও ব্যবহারিক মূল্যে পাওয়া যাবে যা কৃষকদের ফসল সুরক্ষায় ও আরও অধিক উৎপাদনে সাহায্য করবে।”  

- তন্ময় কর্মকার 

English Summary: Crystal crop

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.