করোনাভাইরাসের কারণে হোলিতে মূল্য বৃদ্ধি ডিজাইনার পিচকারির

Wednesday, 04 March 2020 06:09 PM

কোরোনা ভাইরাসের কারণে সর্বত্র আতঙ্ক দেখা দিয়েছে। চীন ও ভারতে পণ্য আমদানি- রফতানির প্রক্রিয়া স্থবির হয়ে যাওয়ায় এর প্রভাব পড়েছে বাজার ও ব্যবসায়ীদের উপর। এর সাথে সাধারণ মানুষের উপরও এর প্রভাব বিদ্যমান। আগত হোলি উত্সব, এই উপলক্ষে, আগে বাজারগুলিতে বিভিন্ন চীনা পণ্য অর্থাৎ শিশুদের জন্য বিভিন্ন ধরণের রঙ ও পিচকারি পাওয়া যেত। কিন্তু আমদানি স্থগিত থাকায় এবছর বৃদ্ধি পেতে চলেছে রঙ ও পিচকারির মূল্য।

ফলত এ বছরে হোলি উত্সবে বাজার খুব কমই চীনা পণ্য দেখতে পাবেন। কারণ এগুলি গত বছরের অবশিষ্ট পণ্য, অর্থাৎ, এই বছরে বাজারে কোনও নতুন পণ্য পাবেন না। তবে এ কারণে স্থানীয় পণ্যের বিক্রয় প্রচুর পরিমাণে বৃদ্ধি পেতে চলেছে। এইভাবে, 'মেড ইন চায়না'র পরিবর্তে' মেড ইন ইন্ডিয়া' প্রচার করা হচ্ছে। এ জাতীয় পরিস্থিতিতে, গ্রামবাসীদের জন্যও এটি একটি ভাল সুযোগ, এখানে তারা তাদের নিজস্ব পণ্য এবং জৈব রঙ বিক্রি করতে পারবেন।

চীনে করোনাভাইরাসের কারণে ভারতের ব্যবসায়ীরা হোলি উৎসবের জন্য চীন থেকে পণ্য আমদানি করা থেকে বিরত থাকছেন। এই কারণেই হোলির বেশিরভাগ পণ্য দেশে তৈরি হচ্ছে এবার। শিশুরা নতুন এবং বিভিন্ন ডিজাইনের মুখোশ, বেলুন, পিচকারি তাদের পছন্দ মতো নাও পেতে পারে।

ব্যয়বহুল বাজার -

এই পরিস্থিতিতে স্থানীয় পণ্যের চাহিদা বাড়ছে এবং ক্রেতারা বাজারে তাদের পণ্যের উচ্চ মূল্য ধার্য করছেন। অর্থাৎ এই বছরে বাজারে হোলির পণ্যগুলি উচ্চ মূল্যেই বিক্রয় করা হবে।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: Designer water gun prices are increases in Holi due to coroner virus

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.