বৃষ্টির কারণে দেশের বিভিন্ন স্থানে টমেটোর দাম ১৪০ টাকায় পৌঁছেছে

Saikat Majumder
Saikat Majumder
টমেটো
টমেটো

দেশের বিভিন্ন স্থানে আবারও টমেটোর দাম বেড়েছে। দক্ষিণ ভারতের অনেক শহরে খুচরো বাজারে টমেটোর দাম প্রতি কেজি ১৪০ টাকায় পৌঁছেছে। ভারী বৃষ্টির কারণে দক্ষিণ ভারতে টমেটোর দাম বেড়েছে বলে মনে করা হচ্ছে।

দক্ষিণ ভারতের আন্দামান ও নিকোবর বন্দরে প্রতি কেজি টমেটো বিক্রি হচ্ছে ১৪০ টাকায় । কেরালার তিরুবনন্তপুরমে টমেটোর দাম ১২৫ টাকা, পালাক্কাদ ও ওয়ানাদে ১০৫ টাকা, ত্রিশুরে ৯৪, কোঝিকোড়ে ৯১ এবং কোট্টায়ামে ৮৩ টাকা । অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে টমেটোর দাম প্রতি কেজি ছিল ৭৭ টাকা, তিরুপতিতে ৭২, তেলেঙ্গানার ওয়ারঙ্গল ৮৫ এবং পুদুচেরিতে ৮৫ । সোমবার, মুম্বাইতে টমেটোর দাম ছিল প্রতি কেজি ৫৫ টাকা, দিল্লিতে ৫৬ টাকা, কলকাতায় ৭৮ টাকা  এবং চেন্নাইতে ৮৩  টাকা ।

বেশিরভাগ খুচরো বাজারে সেপ্টেম্বর মাসের শেষের দিক থেকে দেশে টমেটোর দাম চড়া থাকলেও এবার দক্ষিণের রাজ্যগুলোতে ধারাবাহিকভাবে বৃষ্টিতে টমেটোর দামে উল্লেখযোগ্য বৃদ্ধি দেখা গেছে। 

সোমবার উত্তর ভারতে টমেটোর দাম ছিল প্রতি কেজি ৩০-৮৩ টাকা । একই সময়ে, দেশের পশ্চিমাঞ্চলে টমেটোর দাম ছিল ৩০-৮৫ টাকা  এবং পূর্ব ভারতে ৩৯-৮০ টাকা কেজি। গত কয়েক সপ্তাহ ধরে দেশের বেশিরভাগ অঞ্চলে টমেটোর গড় দাম ছিল ৬০ টাকা।

কর্ণাটকের ম্যাঙ্গালুরু এবং তুমাকুরুতে প্রতি কেজি টমেটো ১০০ টাকায় বিক্রি হয়েছে। ধারওয়াড়ে বিক্রি হয়েছে ৭৫ টাকায় , মাইসুরুতে ৭৪ টাকায়, শিবমোগায় ৬৭ টাকায়, দাভাঙ্গেরে ৬৪ টাকায় এবং বেঙ্গালুরুতে ৫৭ টাকায় । একই সময়ে, তামিলনাড়ুতে, রামানাথপুরমে টমেটো বিক্রি হচ্ছে প্রতি কেজি ১০২  টাকায়, তিরুনেলভেলিতে ৯২, এবং চেন্নাইতে ৭৫ টাকায়।

আরও পড়ুন

বিহারে সার পাচ্ছেন না কৃষকরা, কিন্তু ডাবল ইঞ্জিন সরকার নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে , ট্যুইট করে নীতীশকে নিশানা করলেন লালু

৩১ বছর পর আবার চালু হচ্ছে গোরখপুরের সার কারখানা

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters