রেল যাত্রীদের জন্য খুশির খবর ,জেনে নিন রেলের নতুন নিয়ম

Saikat Majumder
Saikat Majumder
ভারতীয় রেল (প্রতীকি ছবি)

রেল যাত্রীদের জন্য খুশির খবর।  যাত্রীদের আরও ভালো সুযোগ-সুবিধা দেওয়ার জন্য একটি বড় পদক্ষেপ নিতে চলেছে ভারতীয় রেল । দুটি ট্রেনে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির এসি কোচ স্থায়ীভাবে বাড়ানোর ঘোষণা করেছে  রেল। এছাড়া আরও ৫টি ট্রেনে অস্থায়ীভাবে কোচের সংখ্যা বাড়ানো হবে। উত্তর পশ্চিম রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক ক্যাপ্টেন শশী কিরণ এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুনঃ উৎকল কৃষি মেলা ২০২২

এসব ট্রেনে স্থায়ীভাবে এসি কোচ বাড়ানো হবে

  1. ট্রেন নম্বর ১৯৩২৯/১৯৩৩০, ইন্দোর-উদয়পুর সিটি ট্রেনে দুটি এসি কোচ বাড়ানো হবে ।এখন ট্রেনে একটি সেকেন্ড এসি কোচ এবং একটি থার্ড এসি কোচ বাড়ানো হয়েছে।

  2. ট্রেন নম্বর ১৯৩৩৩/১৯৩৩৪, ইন্দোর-বিকানের ট্রেনে দুটি এসি কোচ বাড়ানো হবে । এখন ট্রেনে একটি সেকেন্ড এসি কোচ এবং একটি থার্ড এসি কোচ বাড়ানো হয়েছে । 

এসব ট্রেনে সাময়িকভাবে বগি বাড়ানো হবে

  1. ২৬ শে ডিসেম্বর ট্রেন নম্বর ১২৯৯১/১২৯৯২, উদয়পুর-জয়পুর ট্রেনে ২টি দ্বিতীয় সাধারণ শ্রেণীর কোচের অস্থায়ীভাবে বৃদ্ধি করা হবে ।

  2. ট্রেন নং ০৯৭২১/০৯৭২২, জয়পুর-উদয়পুর সিটি-জয়পুর স্পেশাল ট্রেনে, একটি সেকেন্ড স্লিপার এবং দুটি সেকেন্ড সাধারন ক্লাসের কোচ সাময়িকভাবে ২৬ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হচ্ছে। 

  3. ট্রেন নম্বর ১২৯৯৬/১২৯৯৫, আজমির-বান্দ্রা টার্মিনাস ট্রেনে ১ টি  সেকেন্ড স্লিপার ক্লাস কোচের অস্থায়ী বৃদ্ধি ২৮ ডিসেম্বর আজমির থেকে এবং ২৯ ডিসেম্বর বান্দ্রা টার্মিনাস থেকে করা হচ্ছে।

  4. ট্রেন নম্বর ২২৪৭৫/২২৪৭৬-এ ১ থার্ড এসি কোচের অস্থায়ী বৃদ্ধি , হিসার-কোয়ম্বাটোর-29 শে ডিসেম্বর এবং কোয়েম্বাটোর থেকে ১ লা জানুয়ারি পর্যন্ত করা হবে ।

  5. ট্রেন নং ২০৪৮৩/২০৪৮৪-এ ১ দাদর থেকে  ভাগত কি কোঠি  ২৭ ডিসেম্বর এবং দাদর ২৮ ডিসেম্বর সেকেন্ড স্লিপার ক্লাস কোচের অস্থায়ী বৃদ্ধি করা হচ্ছে 

আরও পড়ুনঃ বৃদ্ধি পাবে উৎপাদন, আয় হবে বেশি! কৃষকদের ছোলা চাষের জন্য রইল টিপস

উত্তর রেলের ফিরোজপুর ডিভিশনে কৃষকদের আন্দোলনের জেরে ব্যাহত হয়েছে রেল চলাচল। পাঞ্জাবের বিভিন্ন এলাকায় রেলপথে চলমান কৃষকদের আন্দোলনের কারণে আজও কিছু ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ বাতিল হওয়া ট্রেনগুলি-

1. ট্রেন নং ১৪৬০১, ফিরোজপুর-হনুমানগড়, ২৪ ডিসেম্বর বাতিল থাকবে।
2. ট্রেন নং ১৪৬০২, হনুমানগড়-ফিরোজপুর, ২৪ ডিসেম্বর বাতিল থাকবে।

Published On: 24 December 2021, 02:41 PM English Summary: Extreme news for railways, find out the new rules of railways

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters