Flipkart Recruit 3500 people: চাকরির সুযোগ ফ্লিপকার্টে, পশ্চিমবঙ্গে নিয়োগ হবে কয়েক হাজার জন

KJ Staff
KJ Staff
Packaging Hub (Image Credit - Google)
Packaging Hub (Image Credit - Google)

পশ্চিমবঙ্গে নতুন বিনিয়োগ ফ্লিপকার্টের (flipkart)। রাজ্যে তারা নতুন ফুলফিলমেন্ট সেন্টার (ওয়্যার হাউজ) তৈরি করেছে। যা এই রাজ্যের মধ্যে দ্বিতীয় বৃহত্তম। এই কাজ পুরোপুরি সম্পন্ন হলে সরাসরি প্রায় ৩৫০০ চাকরির সুযোগ তৈরি হবে ফ্লিপকার্টে| বহু বেকারদের কর্মসংস্থানের সুযোগ হবে| ইতিমধ্যেই, ফ্লিপকার্টের কর্মীসংখ্যা পশ্চিমবঙ্গে রয়েছে প্রচুর|

এই স্বনামধন্য কোম্পানির জনপ্রিয়তা সকলেরই জানা | আবারও, এই কোম্পানি পশ্চিমবঙ্গে বিনিয়োগ করছে যা চাকরি প্রার্থীদের জন্য সত্যি সুখবর |

ডানকুনিতে তৈরি হচ্ছে নতুন হাব (Dankuni Hub):

ডানকুনিতে তৈরি হতে চলেছে নতুন সুযোগ। ফ্লিপকার্ট ও  গ্রাহকদের সুবিধার জন্য ২.২ লক্ষ স্কোয়ারফুট এলাকা নেওয়া হয়েছে। যার প্রস্তুতি সম্পূর্ণ হওয়ার পথে। পুরোপুরি কাজ শুরু হলে, দেশের পূর্বাঞ্চলে সাপ্লাই চেন পরিকাঠামোর ব্যাপক উন্নতি হবে। এই রাজ্যে ফ্লিপকার্টের ৭ টি ফেসিলিটি সেন্টার রয়েছে। ১৫২ টি ডেলিভারি সেন্টার রয়েছে তাদের। সঙ্গে যুক্ত রয়েছে প্রায় ১০ হাজার বিক্রেতা।

ক্রেতা-বিক্রেতা সবারই সুবিধা হবে:

ফ্লিপকার্টের সঙ্গে অনেক বিক্রেতা যুক্ত রয়েছেন। নতুন পরিকাঠামো পুরোপুরি কার্যকর হলে, হাজার হাজার বিক্রেতা যেমন উপকৃত হবেন, অন্যদিকে ক্রেতারাও কোনও জিনিসের জন্য আরও  পছন্দের সুযোগ পাবেন। পাশাপাশি দ্রুতগতিতে গ্রাহকদের কাছে অর্ডার করা জিনিসও পৌঁছে দেওয়া যাবে। তবে শুধু পশ্চিমবঙ্গের গ্রাহকরাই ননন, পার্শ্ববর্তী রাজ্যের গ্রাহকরা উপকৃত হবে। সুযোগ বাড়বে ডেলিভারি কর্মচারীদের কাজের |

সর্বাধুনিক ব্যবস্থা সম্পন্ন য়্যারহাউজ  (Upadted Ware-House):

সাধারণভাবে যেসব অয়্যার হাউজ থাকে সেগুলির থেকে ফ্লিপকার্টের এই ওয়্যার হাউজ পুরোপুরি আলাদা। এই ফুলফিলমেন্ট সেন্টারে সবই স্বয়ংক্রিয় ব্যবস্থার মাধ্যমে নিয়ন্ত্রিত হবে। এটি ফ্লিপকার্টের রাজ্যের সবচেয়ে বড় হাব হয়ে উঠবে | যার জেরে সময়মতো গ্রাহকের কাছে চাহিদার জিনিসও পৌঁছে যাবে। নতুন এই ফুলফিলমেন্ট সেন্টার ফ্লিপকার্টের গ্রাহক পরিষেবাকে বাড়াতে সাহায্য করবে। আরও বেশি গ্রাহককে ই-কমার্স পরিষেবা তারা দিতে পারবে।

আরও পড়ুন - Google donates 113 crore: করোনা মোকাবিলায় ভারতকে ১১৩ কোটি অনুদান ঘোষণা গুগলের

ফ্লিপকার্টে কর্মী সংখ্যা বেড়ে হবে ৫০ হাজার:

ডানকুনিতে ফ্লিপকার্টের এই পরিকাঠামো কাজ শুরু করলে রাজ্যে ফ্লিপকার্টের পরিকাঠামো বেড়ে হবে প্রায় ১০ লক্ষ স্কোয়ার ফিটের মতো। অন্যদিকে কর্মী সংখ্যা বেড়ে ৫০ হাজার পেরিয়ে যাবে। ফ্লিপকার্টের ৫২ শতাংশ গ্রাহক শহরের বাইরের। ফ্লিপকার্টের তরফে বলা হয়েছে, তাঁরা এই রাজ্যে শুধু বিনিয়োগই করেনি গ্রাহকদের কাছে নিরাপদ উপায়ে জিনিস পৌঁছে দিতে বদ্ধ পরিকর।

নিবন্ধ: রায়না ঘোষ

আরও পড়ুন - Corona 3rd Wave: আগামী ৬-৮ সপ্তাহের মধ্যেই দেশে আসছে করোনার তৃতীয় ঢেউ

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters