তিস্তা নদীতে ধরা পড়ল বিশালাকার মাছ! ওজন আর দাম শুনলে চোখ উঠবে কপালে

 রুপালী দাস
রুপালী দাস
প্রতীকী ছবি

শীতের শেষ হতে না হতেই তিস্তার জল কমে যেতে শুরু করেছে। আর এই সময় মৎস্য চাষিরা মাছ ধরতে যাচ্ছে নদীতে। আর মাছ ধরতে গিয়েই আজ হল মিরাক্কেল। চাষিদের জালে ধরা পড়ল একটি বিশালাকার মাছ। মাছের ওজন কত জানেন? প্রায় ৩৬ কেজি। আজ সকালেই জেলেদের জালে ধরা পড়ল ৩৬ কেজির মহাশোল।

প্রতিদিনের মতই আজকেও তিস্তা নদীতে মাছ ধরতে গিয়েছিলেন জেলেরা। কিছুক্ষন জাল ফেলে রাখার পরই তারা টান অনুভব করেন। তারপর কিছুক্ষন অপেক্ষার পরই উঠে আসে এই দৈত্যাকার মাছ। সঙ্গে সঙ্গেই মাছটিকে জলপাইগুড়ির স্টেশন বাজারে নিয়ে যাওয়া হয়। মাছ দেখতে রীতিমত মানুষের ভিড় নামে স্টেশন বাজারে। এর আগে এত বড় এবং এত ওজনের শোলমাছ তিস্তা নদীতে কবে ধরা পড়েছিল কারোর ঠিক মনে নেই।

জলপাইগুড়ির স্টেশন বাজারে এই মাছ নিয়ে আসার পর নিলামের প্রক্রিয়া শুরু হয়। রাজেশ শা নামে স্থানীয় এক মাছ ব্যবসায়ী ১৮ হাজার টাকা দিয়ে এই মাছটি কিনে নেন। রবিবারের বাজারে এই মাছ ৮০০ টাকা কেজি দরে বিক্রি করছিলেন তিনি। হিসাব করলে এই মাছ থেকে তিনি ২৮ হাজার টাকা লাভ করতে পারবেন আজকে।

Published On: 06 March 2022, 04:01 PM English Summary: Giant fish caught in the river Teesta! When you hear the weight and the price, your forehead will rise

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters